scorecardresearch
 

HS Exam 2025 Dates: আগামী বছরের উচ্চমাধ্যমিক কবে থেকে? শেষ-শুরুর দিন জানালেন শিক্ষামন্ত্রী

আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামী বছর ৩ মার্চ থেকে শুরু হবে পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ১৮ মার্চ।

Advertisement
wb higher secondary examination 2025 wb higher secondary examination 2025
হাইলাইটস
  • আগামী বছর ৩ মার্চ থেকে শুরু হবে পরীক্ষা
  • পরীক্ষা শেষ হবে ১৮ মার্চ

আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামী বছর ৩ মার্চ থেকে শুরু হবে পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ১৮ মার্চ। আজই চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার পরে সাংবাদিকদের মুখোমুখি হন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনিই জানান যে আগামী বছর ৩ মার্চ থেকে শুরু হবে পরীক্ষা, চলবে ১৮ মার্চ।

চলতি বছরে প্রায় ৮ লক্ষ পড়ুয়া এবার এই পরীক্ষায় বসেছিলেন। উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রুখতে বিশেষ ব্যবস্থা নিয়েছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সারা বাংলায় ২,৩৪১টি ভেন্যুতে পরীক্ষা নেওয়া হয়। শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে এ বার উচ্চমাধ্যমিকে রাজ্যে মোট ৪১ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে। তার মধ্যে ২৫ জন ছাত্রী এবং ১৬ জন ছাত্র। তাঁদের প্রত্যেকের কাছেই মোবাইল ফোন পাওয়া গিয়েছে। মন্ত্রী জানিয়েছেন যে সদ্য মা হয়েছেন এমন ৬ জন মেয়ে এবার পরীক্ষা দিয়েছেন।

এছাড়াও এবার ৪ পরীক্ষার্থী দুর্ঘটনা বা অন্য কারণে মারা গিয়েছেন। তাঁদের মধ্যে ২ জন মুর্শিদাবাদের, ১ জন পূর্ব বর্ধমান ও ১ জন আলিপুরদুয়ারের বাসিন্দা।

আরও পড়ুন

TAGS:
Advertisement