scorecardresearch
 

মাধ্যমিকে প্রথম স্থানে কোচবিহারের ছাত্র, দ্বিতীয় স্থানে পুরুলিয়া

West Bengal WBBSE Madhyamik 10th Result 2024 Live Updates: মাধ্যমিক পরীক্ষা ২০২৪-এর রেজাল্ট ঘোষণা আজ। মধ্যশিক্ষা পর্ষদ সকাল ৯টায় ফল প্রকাশ করবে।  ২ মে, বৃহস্পতিবার সকাল ৯টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। তারপর পৌনে ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা রেজাল্ট দেখতে পারবেন bangla.aajtak.in-এ।

Advertisement
Madhyamik Result 2024 Madhyamik Result 2024
হাইলাইটস
  • আজ মাধ্যমিকের রেজাল্ট আউট
  • পৌনে ১০টা থেকে অনলাইনে রেজাল্ট দেখতে পারবেন ছাত্র-ছাত্রীরা
  • রোল নম্বর দিলেই মার্কশিট দেখা যাবে bangla.aajtak.in-এ

মাধ্যমিক পরীক্ষা ২০২৪-এর রেজাল্ট ঘোষণা আজ। মধ্যশিক্ষা পর্ষদ সকাল ৯টায় ফল প্রকাশ করবে।  ২ মে, বৃহস্পতিবার সকাল ৯টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ফল ঘোষণা করছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। তারপর পৌনে ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা রেজাল্ট দেখতে পারবেন bangla.aajtak.in-এ। ক্লিক করুন এখানে। এছাড়াও রেজাল্ট দেখা যাবে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbse.wb.gov.in বা www.wbresults.nic.in -এ। এ ছাড়াও এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও দেখা যাবে রেজ়োল্ট। পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিসে সকাল ১০টা থেকে স্কুলগুলিকে মার্কশিট বিতরণ করা হবে, যাতে দ্রুত ছাত্রছাত্রীদের কাছে মার্কশিট এবং শংসাপত্র পৌঁছে যায়। মাধ্যমিকের রেজাল্ট কেমন হল, তার প্রতি মুহূর্তের লাইভ আপডেট রইল এখানে। 

মাধ্যমিকের রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে। জন্মতারিখ ও রোল নম্বর দিলেই পেয়ে যাবেন রেজাল্ট।

মাধ্যমিকে ফার্স্ট চন্দ্রচূড় সেন

মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেন কোচবিহার থেকে। ৯৯ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে চন্দ্রচূড়। তার মোট নম্বর ৬৯৩। দ্বিতীয় স্থানে সাম্যপ্রিয় গুরু, পুরুলিয়া জেলা স্কুল থেকে। ৯৮.৮৬ শতাংশ নম্বর পেয়েছে। টোটাল নম্বর ৬৯২। তৃতীয় হয়েছে তিনজন। দক্ষিণ দিনাজপুর থেকে উদয়ন প্রসাদ, বালুরঘাট হাইস্কুল, বীরভূম থেকে পুষ্পিতা বাসুরি, দক্ষিণ ২৪ পরগনা থেকে নৈরিত রঞ্জন পাল, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। ৬৯১ নম্বর পেয়েছে এরা। তপোজ্যোতি মণ্ডল কামারপুকুর রামকৃষ্ণ মিশনের ছাত্র, চতুর্থ হয়েছেন। পূর্ব বর্ধমানের ছাত্র অর্ঘদীপ বসাক ৬৮৯ পেয়ে পঞ্চম হয়েছে। ষষ্ঠ হয়েছেন ৪ জন। দক্ষিণ দিনাজপুর থেকে কৃশানু সাহা, মালদা থেকে মহম্মদ শাহবুদ্দিন আমিন (৬৮৮), পশ্চিম মেদিনীপুর থেকে কৌস্তুভ সাধু (৬৮৮), দক্ষিণ ২৪ পরগনা থেকে অলিভ গায়েন, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। সপ্তম স্থানে কোচবিহারের আসিফ কামাল (৯৮.১৪ শতাংশ), দক্ষিণ দিনাজপুর থেকে আবৃতা ঘটক সপ্তম স্থানে।   

৬০ শতাংশের বেশি পেয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ৪১১ জন

Advertisement

মাধ্যমিকে র‍্যাঙ্কে রয়েছেন ৫৭ জন। গত বছরের তুলনায় পাশের হার বেড়েছে। ৬০ শতাংশের বেশি পেয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ৪১১ জন। 

পাশের হারে এক নম্বরে কালিম্পং

পর্ষদ জানাল, পাশের হারে এগিয়ে কালিম্পং। ৯৬.২৬ শতাংশ। দ্বিতীয় স্থানে পূর্ব মেদিনীপুর, তৃতীয় স্থানে কলকাতা, চতুর্থ স্থানে পশ্চিম মেদিনীপুর। মাধ্যমিকে এবছর পাশের ৮৬.৩১ শতাংশ। 

৯ লক্ষের বেশি পরীক্ষার্থী

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানালেন, এ বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ৯ লক্ষের বেশি ছাত্রছাত্রী। পরীক্ষার ৮০ দিনের মাথায় রেজাল্ট প্রকাশিত করা হচ্ছে। 

মাধ্যমিক পাশের সংখ্যা ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন

মাধ্যমিকের রেজাল্ট ঘোষণা করছে মধ্যশিক্ষা পর্ষদ। এ বছর ছেলেদের থেকে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি। ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন মাধ্যমিক পাশ করেছে। 

পরীক্ষা শেষের ৮০ দিনের মাথায় ফল প্রকাশ

পরীক্ষা শেষের ৮০ দিনের মাথায় মাধ্যমিকের ফল প্রকাশ করবে পর্ষদ। এই মর্মে ২৫ ফেব্রুয়ারির রাতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, আগামী ২ মে পরীক্ষার ফল প্রকাশিত হতে চলেছে।

মাধ্যমিকের রেজাল্ট bangla.aajtak.in-এ 

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন bangla.aajtak.in-এ। রোলনম্বর দিলেই পেয়ে যাবেন মার্কশিট। এখানে ক্লিক করতে হবে। 

একটু পরেই মাধ্যমিকের রেজাল্ট

সকাল ৯টায় মাধ্যমিক পরীক্ষা ২০২৪ সালের রেজাল্ট ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ। পৌনে ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন অনলাইনে।

Advertisement