scorecardresearch
 

WBP SI Recruitment 2021 : রাজ্য পুলিশে এসআই পদে ১,০৮৮ নিয়োগ, দেখুন জরুরি তারিখ-নোটিফিকেশন

WBP SI Recruitment 2021: প্রার্থীরা নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর কাজে লাগিয়ে অ্য়াডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। সে জন্য সরকারি ওয়েবসাইটে যেতে হবে।

রাজ্য পুলিশে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) রাজ্য পুলিশে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগ করা হবে
  • সাব-ইন্সপেক্টর পদে ভর্তির জন্য প্রথম দফার পরীক্ষা নেওয়া হবে ডিসেম্বর মাসে
  • সে কথা জানিয়ে দেওয়া হয়েছে

WBP SI Recruitment 2021: পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগ (WBP SI Recruitment 2021) করা হবে। সাব-ইন্সপেক্টর পদে চাকরির জন্য প্রথম দফার পরীক্ষা নেওয়া হবে ডিসেম্বর মাসে। সে কথা জানিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার, ২৬ নভেম্বর তাদের তরফ থেকে সাব-ইন্সপেক্টর, লেডি সাব-ইন্সপেক্টর (ইউবি বা UB) এবং সাব-ইন্সপেক্টর (এবি বা AB) পদে চাকরির জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করবে। 

আরও পড়ুন: জাতীয় পতাকায় পরিবর্তন চেয়েছিলেন সত্যজিৎ, কারণ জানেন?

পরীক্ষা (WBP SI Recruitment Exam 2021) নেওয়া হবে ৫ ডিসেম্বর, ২০২১-এ। দুপুর ১২টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ওই পরীক্ষা নেওয়া হবে। যারা এই পরীক্ষার জন্য নাম লিখিয়েছিলেন, তাঁরা সরকারি ওয়েবসাইট থেকে অ্য়াডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন।

আরও পড়ুন: সুব্রত-দৌত্যে কেটেছিল সত্যজিতের 'সোনার কেল্লা'র জট, আসুন জেনে নিই

প্রার্থীরা নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর কাজে লাগিয়ে অ্য়াডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। সে জন্য সরকারি ওয়েবসাইটে যেতে হবে। সেটি হল wbpolice.gov.in। সেখানে নিজের অ্যাপ্লিকেশন নম্বর, জন্মের তারিখ দিয়ে লগ ইন করতে হবে। আর তারপর অ্যাডমিট কার্ড দেখা যাবে স্কিনে। তার প্রিন্ট আউট নিয়ে নেওয়া দরকার। 

আরও পড়ুন: ভূত চতুর্দশীর ১৪ শাকই আয়ুর্বেদিক গুণে ভরপুর, জেনে নিন

প্রার্থীদের রেজিস্ট্রার্ড মোবাইলে এসএমএসের মাধ্যমে সে ব্যাপারে জানিয়ে দেওয়া হবে। পরীক্ষা (WBP SI Recruitment Exam 2021) কেন্দ্রে প্রার্থীদের অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নিয়ে যেতে হবে।

এর পাশাপাশি নিজের পরিচয়পত্রও নিয়ে যেতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার জন্য শারীরির মাপজোক এবং শারীরিক দক্ষতা পরীক্ষা করে দেখা হবে। সে জন্য একটি স্ক্রিনিং পরীক্ষাও হবে। এক ওএমআর নির্ভর এমসিকিউ ভিত্তিক লিখিত পরীক্ষা হবে। যার ভাষা হবে বাংলা এবং ইংরেজি। 

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন