scorecardresearch
 

Asha Karmi Recruitment West Bengal: রাজ্যে আড়াই হাজার আশাকর্মী নিয়োগে অনুমোদন মন্ত্রিসভার, কবে থেকে?

বিভিন্ন দফতর ও বিভাগে প্রচুর শূন্যপদে নিয়োগ না করা ও চাকরিতে দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য সরকারকে নিশানা করছে বিরোধীরা। তার মধ্যেই আশাকর্মী (Asha Workers) নিয়োগের সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Advertisement
আড়াই হাজার আশাকর্মী নিয়োগ করবে রাজ্য আড়াই হাজার আশাকর্মী নিয়োগ করবে রাজ্য
হাইলাইটস
  • আশাকর্মীদের জন্য হাজার আড়াই নতুন পদ
  • সরকারের বিভিন্ন দফতরের প্রায় ৪৫৬টি শূন্যপদেও নিয়োগ করা হবে

সামনেই পঞ্চায়েত ভোট, সেই কারণে নতুন কর্মসংস্থানের দিকে নজর দিয়েছে রাজ্য সরকার। রাজ্যে নতুন করে আড়াই হাজার আশাকর্মী পদে নিয়োগ (West Bengal Asha Karmi Recruitment) করা হবে। এই বিষয়ে রাজ্য মন্ত্রিসভা (State Cabinet) সিদ্ধান্ত নিয়েছে। বিভিন্ন দফতর ও বিভাগে প্রচুর শূন্যপদে নিয়োগ না করা ও চাকরিতে দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য সরকারকে নিশানা করছে বিরোধীরা। তার মধ্যেই আশাকর্মী (Asha Workers) নিয়োগের সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

রাজ্য মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে, আশাকর্মীদের জন্য হাজার আড়াই নতুন পদ (2500 Asha workers post) তৈরি করা হবে। পঞ্চায়েত ভোটের আগে আড়াই হাজার পদে নতুন নিয়োগের সরকারি সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তিন বছর আগে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল যে ধাপে ধাপে পাঁচ বছরে কমবেশি ১০ হাজার আশাকর্মী নিয়োগ করা হবে। গত সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে আরও আড়াই হাজার আশাকর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: India Post GDS Recruitment 2023: মাধ্যমিক পাশে গ্রামীণ ডাক সেবক পদে ৪০ হাজার চাকরি, কীভাবে আবেদন?

তবে শুধু আশাকর্মী নিয়োগ নয়। প্রশাসন সূত্রের খবর, সরকারের বিভিন্ন দফতরের প্রায় ৪৫৬টি শূন্যপদে নিয়োগ করা হবে। এই পদগুলি দীর্ঘদিন ধরেই খালি পড়ে রয়েছে।

আরও পড়ুন: Best Kosha Mangsho In Kolkata: কলকাতায় বেস্ট কষা মাংস কোথায় মেলে? গোলবাড়ি ছাড়াও একগুচ্ছ; ঠিকানা রইল

Advertisement