scorecardresearch
 

Railway Job: মাধ্যমিক পাশে প্রচুর নিয়োগ রেলে, পরীক্ষা ছাড়াই সুযোগ, কীভাবে আবেদন?

Railway Recruitment 2022: পশ্চিম মধ্য রেলওয়ে দ্বারা জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, শিক্ষানবিশ বা অ্যাপ্রেন্টিস এর ২৫২১টি পদে নিয়োগের করা হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৭ ডিসেম্বর পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in-এ আবেদন করতে পারবেন।

পরীক্ষা ছাড়াই প্রচুর নিয়োগ রেলে পরীক্ষা ছাড়াই প্রচুর নিয়োগ রেলে
হাইলাইটস
  • পরীক্ষা ছাড়াই প্রচুর নিয়োগ
  • দশম পাসেই রেলে চাকরির দারুণ সুযোগ

West Central Railway Recruitment 2022: রেলওয়েতে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীদের জন্য আবেদন করার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে। ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ে (WCR Recruitment) বৃহৎ পরিসরে নিয়োগ শুরু করেছে। পশ্চিম মধ্য রেলওয়ে দ্বারা জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, শিক্ষানবিশের ২৫২১ টি পদে নিয়োগের জন্য আবেদনের আমন্ত্রণ জানানো হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৭ ডিসেম্বর পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in-এ আবেদন করতে পারবেন।

WCR Recruitment: শূন্য পদের সংখ্যা 
সরকারি বিজ্ঞপ্তি অনুসারে, এই প্রক্রিয়ার মাধ্যমে, রেলওয়েতে শিক্ষানবিশদের ২৫২১ টি শূন্য পদে নিয়োগ করা হবে। যার মধ্যে সাধারণ শ্রেণীর জন্য ১০৪৬ টি পদ, তফসিলি জাতিগুলির জন্য ৩৭৫ টি পদ, তফসিলি উপজাতির জন্য ১৮১টি পদ, অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য ৬৭৪ টি এবং অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগের জন্য ২৪৫ টি পদ অন্তর্ভুক্ত করা হয়েছে। 

WCR Recruitment  2022: প্রয়োজনীয় যোগ্যতা 
এই পদগুলিতে  আবেদন করার জন্য, প্রার্থীদের অবশ্যই ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণী পাস হতে হবে এবং প্রাসঙ্গিক ট্রেডে অবশ্যই ITI (NCVT/SCVT-এর সঙ্গে অনুমোদিত) থাকতে হবে। একই সময়ে, সর্বনিম্ন বয়স ১৫ বছর এবং সর্বোচ্চ বয়স ২৪ বছর নির্ধারণ করা হয়েছে। সংরক্ষিত ক্যাটাগরির অধীনে আসা প্রার্থীদের সর্বোচ্চ বয়সে ছাড় দেওয়া হবে।

WCR Recruitment-এর  জন্য নির্বাচন প্রক্রিয়া 
 পশ্চিম মধ্য রেলওয়ে (WCR) শিক্ষানবিশ পদে নিয়োগের জন্য দশম শ্রেণিতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে। এই মেধা তালিকার মাধ্যমে শুধুমাত্র প্রার্থীদের নিয়োগের জন্য বাছাই করা হবে। 

WCR Recruitment-এর  জন্য আবেদন ফি
পশ্চিম মধ্য রেলওয়ের (WCR) শিক্ষানবিশ নিয়োগের প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। তবে মহিলা, SC, ST এবং PWD শ্রেণীতে আবেদনের ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই পদগুলিতে নিয়োগ সংক্রান্ত আরও তথ্যের জন্য, আপনি  অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন।

 
 

 

 

 
; ; ;