scorecardresearch
 

Abhijit Ganguly: মমতাকে কুরুচিকর মন্তব্য, BJP-র অভিজিত্‍‍‌কে শোকজ নোটিশ ধরাল কমিশন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে 'কুরুচি'কর মন্তব্যের জেরে নির্বাচন কমিশন শো-কজ করল প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। সূত্রের খবর, তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ় নোটিস পাঠাল কমিশন।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কোলজা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কোলজা
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে 'কুরুচি'কর মন্তব্যের জেরে নির্বাচন কমিশন শো-কজ করল প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে।
  • সূত্রের খবর, তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ় নোটিস পাঠাল কমিশন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে 'কুরুচি'কর মন্তব্যের জেরে নির্বাচন কমিশন শো-কজ করল প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। সূত্রের খবর, তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ় নোটিস পাঠাল কমিশন। আগামী ২০ মে (সোমবার) বিকেল পাঁচটার মধ্যে শোকজ় নোটিসের জবাব দিতে বলা হয়েছে বিজেপি প্রার্থীকে। জবাব তলব করা হয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের থেকে।

মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। আইনি পদক্ষেপ এবং তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারির আর্জি জানানো হয়েছে। অভিজিতের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করা হয়েছে। কমিশনে লেখা চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, গত ১৫ মে হলদিয়ার সভায় মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন অভিজিৎ।

বুধবার হলদিয়ার চৈতন্যপুরে একটি সভা থেকে মুখ্যমন্ত্রীর নাম করে আক্রমণ করেছিলেন অভিজিৎ। তিনি বলেছিলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও?’ হলদিয়ার ওই সভার একটি ভিডিও প্রকাশ্যে আসে । (বাংলা ডট আজতক ডট ইন, সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।)  বিষয়টিতে মন্ত্রী শশী পাঁজা সাংবাদিক বৈঠক করে বলেন, রাজ্যের 'মহিলা মুখ্যমন্ত্রীকে কদর্য ভাষায় আক্রমণ করেছেন। তিনি একজন মহিলা সম্পর্কে যেটা বলেছেন, সেটা অত্যন্ত যৌনবাদী মন্তব্য। এর মাধ্যমে তিনি তাঁর চরিত্র, তাঁর DNA এর পরিচয় দিয়েছেন। এটা অত্যন্ত অবমাননাকর। ভদ্রতার সমস্ত সীমাকে পেরিয়ে গিয়েছে।'

আরও পড়ুন

 

Advertisement