scorecardresearch
 

Amit Shah On Kejriwal: 'আদালতেই খারিজ হল নির্দোষ দাবি', শাহের নিশানায় কেজরি

মঙ্গলবারই দিল্লি হাইকোর্টে ধাক্কা খেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর আবেদন খারিজ করে দিয়েছে আদালত। সেই সঙ্গে ইডি-র গ্রেফতারি ন্যায্য বলেও জানিয়ে দিয়েছে।

Advertisement
অমিত শাহ অমিত শাহ

'যাঁরা দাবি করছিল যে আমাদের ফাঁসানো হচ্ছে, সেই দাবি আজ আদালত খারিজ করে দিয়েছে'। ঠিক এভাবেই দিল্লির মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানালেন অমিত শাহ। মঙ্গলবার অসমে নির্বাচনী জনসভা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই জনসভার ফাঁকে Aaj Tak-র কে শাহ বলেন,'ওদের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ রয়েছে। কেজরিওয়াল নিজে এবং তাঁর দল দুর্নীতির সঙ্গে জড়িত'।

বলে রাখি, মঙ্গলবারই দিল্লি হাইকোর্টে ধাক্কা খেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর আবেদন খারিজ করে দিয়েছে আদালত। সেই সঙ্গে ইডি-র গ্রেফতারি ন্যায্য বলেও জানিয়ে দিয়েছে। হাইকোর্ট স্পষ্ট বলেছে,দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির পিছনে ইডির কাছে উপযুক্ত তথ্যপ্রমাণ রয়েছে। এছাড়া 'ঘুষের টাকা'য় গোয়া নির্বাচনে অর্থ খরচের তথ্যও দেওয়া হয়েছে ইডির তরফে। 

কংগ্রেস দেশবিরোধী অবস্থান নিচ্ছে বলে এ দিন দাবি করেন শাহ। তাঁর কথায়,'কংগ্রেস বলছে অনুচ্ছেদ ৩৭০ তুলে দেওয়া উচিৎ হয়নি। রাম মন্দির নির্মাণের বিরোধিতা করেছে। সিএএ-এর বিরোধিতা করেছে কংগ্রেস। এমনকি অভিন্ন দেওয়ানি বিধিরও বিরোধিতা করছে ওরা। কংগ্রেস প্রতিটি ইস্যুতে দেশবিরোধী অবস্থান নিচ্ছে। নেতারা বলছেন,'দেশকে উত্তর ভারত আর দক্ষিণ ভারতে ভাগ করতে হবে। যাঁরা দেশ ভাগের কথা বলে তাঁরা দেশ চালাবে কীভাবে? ১০ বছর ধরে আমরা যে কাজ করেছি তা দেখে মানুষ মোদী সরকারকেই বেছে নেবে'।

আরও পড়ুন

উন্নয়নের পথে উত্তর-পূর্ব

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমরা পুরো উত্তর-পূর্বে ১০টিরও বেশি চুক্তি স্বাক্ষর করেছি। ৯ হাজারের বেশি জঙ্গি আত্মসমর্পণ করেছে। এ কারণে হাজার হাজার মানুষ রাস্তায় (শাহের রোড শো) আমাদের সঙ্গে রয়েছে। এতে বোঝা যায়, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হচ্ছে। সন্ত্রাসের বাতাবরণ নেই। অসম-সহ সমগ্র উত্তর-পূর্ব উন্নয়নের পথে এগিয়ে চলেছে'।

অসমে জনসভায় শাহ মনে করিয়ে দেন,'১৯৬২ সালের চিনের হামলার সময় নেহরু অসম ও অরুণাচল প্রদেশকে 'বাই-বাই' বলেছিলেন। এই রাজ্যের মানুষ কখনও তা ভুলতে পারবেন না। আমাদের এক ইঞ্চি জমিও দখল করতে পারেনি চিন। এমনকি ডোকলামেও আমরা ওদের পিছু হঠতে বাধ্য করেছি। অমিত শাহ আরও বলেন, 'বাংলাদেশের সঙ্গে অসমের সীমান্ত আগে অনুপ্রবেশের জন্য উন্মুক্ত ছিল। মোদি সরকার এবং হিমন্ত বিশ্ব শর্মার সরকার আসার পর অনুপ্রবেশ বন্ধ হয়েছে'।

Advertisement

রাহুল গান্ধীকে পাল্টা স্বরাষ্ট্রমন্ত্রীর

কংগ্রেসকে আরও আক্রমণ করে শাহ বলেন, "কিছুদিন আগে রাহুল গান্ধী বলছিলেন যে অসমের সংস্কৃতিকে বাঁচাতে হবে। ওদের মনে করিয়ে দিন ওঁর ঠাকুমা অসমের জন্য কী করেছিলেন? হাজার হাজার যুবককে বিভ্রান্ত করে হত্যা করা হয়েছিল। নরেন্দ্র মোদী দশটিরও বেশি শান্তি চুক্তি স্বাক্ষর করেছেন এবং আসামে স্থিতিশীলতা এনেছেন, 9,000-এরও বেশি মানুষ আত্মসমর্পণ করেছেন এবং মূলস্রোতে যোগ দিয়েছেন।'

Advertisement