scorecardresearch
 

Pawan Singh: আসানসোলে BJP প্রার্থী 'ললিপপ' খ্যাত ভোজপুরী তারকা, চিনে নিন পবন সিংকে

পবন সিং একজন ভারতীয় প্লেব্যাক গায়ক। তিনি তাঁর ভোজপুরি গান ললিপপ লাগেলুর জন্য পরিচিত। ভোজপুরি চলচ্চিত্রে কাজের জন্য তিনি দুটি আন্তর্জাতিক ভোজপুরি চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

Advertisement
Bhojpuri superstar pawan singh Bhojpuri superstar pawan singh
হাইলাইটস
  • আসানসোল থেকে গেরুয়া বাহিনীর হয়ে লড়বেন পবন সিং
  • তিনি তাঁর ভোজপুরি গান ললিপপ লাগেলুর জন্য পরিচিত

আজ বাংলার ২০টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আসানসোল থেকে গেরুয়া বাহিনীর হয়ে লড়বেন পবন সিং। তৃণমূল সূত্রে আগেই জানা গিয়েছিল যে ওই আসনে আবারও প্রার্থী হতে চলেছেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এদিকে, আসানসোলে আবারও জয় পেতে তাই চমক দিল বিজেপি। আমরা জানব কে এই পবন সিং, যিনি বিহারী বাবুকে টক্কর দিতে পারেন।

পবন সিং একজন ভারতীয় প্লেব্যাক গায়ক। তিনি তাঁর ভোজপুরি গান ললিপপ লাগেলুর জন্য পরিচিত। ভোজপুরি চলচ্চিত্রে কাজের জন্য তিনি দুটি আন্তর্জাতিক ভোজপুরি চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পবন সিং ১৯৮৬ সালের ৫ জানুয়ারি বিহারের আরাহ শহরে জন্মগ্রহণ করেন। তিনি রাজপুত পরিবারের সদস্য। ২০১৪ সালে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে নীলম সিংকে বিয়ে করেন পবন। যদিও ২০১৫ সালে তাঁর প্রথম স্ত্রীর মৃত্যু হয়। ২০১৮ সালে পবন বালিয়ায় একটি ব্যক্তিগত অনুষ্ঠানে জ্যোতি সিংকে বিয়ে করেন। পবন শৈশব থেকেই গান গাওয়া এবং স্টেজ শো করা শুরু করেন। তাঁর প্রথম অ্যালবাম ছিল উড়ানিয়া ওয়ালি, যেটি ১৯৯৭ সালে প্রকাশিত হয়েছিল।

পবন সিং এর একটি বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে এবং চলচ্চিত্রে তাঁর অভিনয় এবং গানের পাশাপাশি তাঁর সম্পদের মূল্যও কোটি কোটি টাকা। পবন সিংয়ের আনুমানিক মোট সম্পদের মূল্য প্রায় ৬-৮ মিলিয়ন ডলার (প্রায় ৫০-৬৫ কোটি টাকা)। পবন সিংকে ভোজপুরি সিনেমার সবচেয়ে দামি অভিনেতাদের মধ্যে গণ্য করা হয়।

আরও পড়ুন

পবন সিং চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রচুর আয় করেন এবং একটি চলচ্চিত্রের জন্য বিপুল পরিমাণ চার্জ নেন। পবন সিং একটি ছবির জন্য প্রায় ৪০ থেকে ৫০ লক্ষ টাকা নেন। শুধু অভিনয় নয়, গানের মাধ্যমেও তিনি প্রচুর আয় করেন। ভোজপুরি তারকারা একটি গানের জন্য প্রায় ২ থেকে ৩ লাখ টাকা পারিশ্রমিক নেন। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, পবন সিংয়ের বার্ষিক আয় প্রায় ৩-৫ কোটি টাকা।

Advertisement

কোটি টাকার সম্পত্তির মালিক পবন সিং বিলাসবহুল জীবনযাপন করেন। পবন সিংয়ের মোট সম্পত্তির মধ্যে রয়েছে বাড়ি-ফ্ল্যাট, দামি গাড়ি এবং পৈতৃক জমি-সম্পত্তি। মুম্বাই ও বিহারে তাঁর বিলাসবহুল বাড়ি রয়েছে। লোখান্ডওয়ালায় একটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা। এ ছাড়া বিহারের আরাহে তাঁর একটি বড় বাড়ি ও জমি রয়েছে।

পবন সিংয়ের একটি চমৎকার গাড়ি সংগ্রহ রয়েছে। অভিনয় এবং গান ছাড়াও, তিনি শো এবং ব্র্যান্ড এন্ডোর্সমেন্টের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করেন। একদিকে, পবন সিংয়ের একটি বিলাসবহুল বাড়ি এবং পৈতৃক জমি সম্পত্তি রয়েছে, অন্যদিকে, তিনি দামি এবং বিলাসবহুল গাড়িরও শৌখিন। এতে মার্সিডিজ থেকে মাহিন্দ্রা স্করপিও সবই রয়েছে। আমরা যদি এর দাম দেখি, পবন সিংয়ের মার্সিডিজ-বেঞ্জ GLE 250d এর দাম প্রায় ৭৮ লক্ষ টাকা। এছাড়া তাঁর কাছে একটি ফরচুনার (টয়োটা ফরচুনার) গাড়ি রয়েছে, যার মূল্য প্রায় ২৫-৩০ লাখ টাকা। গাড়ির সংগ্রহে পরবর্তী নামটি হল Mahindra Scorpio, যার দাম প্রায় ১৪ লক্ষ টাকা।

Advertisement