scorecardresearch
 

Mukul Roy-Arjun Singh : BJP-র প্রার্থী হয়েই মুকুলের সঙ্গে সাক্ষাৎ অর্জুনের, কী পরামর্শ নিলেন ?

ব্যারাকপুর লোকসভা আসনে বিজেপি তাঁকে প্রার্থী করেছে। সেই অর্জুন সিং সাক্ষাৎ করলেন মুকুল রায়ের সঙ্গে। একসময় মুকুলকে রাজ্য রাজনীতীর চাণক্য বলা হত। অসুস্থতার জেরে এখন তিনি গৃহবন্দী।

Advertisement
arjun singh and mukur roy arjun singh and mukur roy
হাইলাইটস
  • ব্যারাকপুর লোকসভা আসনে বিজেপি তাঁকে প্রার্থী করেছে
  • সেই অর্জুন সিং সাক্ষাৎ করলেন মুকুল রায়ের সঙ্গে

ব্যারাকপুর লোকসভা আসনে বিজেপি তাঁকে প্রার্থী করেছে। সেই অর্জুন সিং সাক্ষাৎ করলেন মুকুল রায়ের সঙ্গে। একসময় মুকুলকে রাজ্য রাজনীতীর চাণক্য বলা হত। অসুস্থতার জেরে এখন তিনি গৃহবন্দী। তবে এখনও বিধায়ক। সেই মুকুলের সঙ্গে অর্জুনের সাক্ষাৎকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। যদিও অর্জুন সিংয়ের দাবি, তিনি আশীর্বাদ নিতে গিয়েছিলেন মুকুল রায়ের কাছে।   

শুক্রবার কাঁচড়াপাড়ায় মুকুল রায়ের বাড়ি যান অর্জুন সিং। হাতে ছিল লাল গোলাপের তোড়া। তা হাতে তুলে দিয়ে মুকুলকে প্রণাম করেন অর্জুন। এদিকে অর্জুন সিংকে দেখে খুশিই হন মুকুল রায়। তিনি ব্যারাকপুরে বিজেপি প্রার্থী-কে জিজ্ঞেস উদ্দেশ্য করে বলেন, 'আরে অর্জুন এসে গিয়েছিস!' দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়। সাক্ষাৎ সেরে অর্জুন সাংবাদিকদের বলেন, 'আজ কাঁচড়াপাড়ার বর্ষীয়ান নেতা মুকুল রায়ের বাড়িতে গিয়ে প্রণাম করে ওঁর আশীর্বাদ নিলাম। ওঁর সঙ্গে আমার সম্পর্ক তো আজকের নয়। ওঁর সঙ্গে আমার বহু পুরোনো সম্পর্ক। উনি বিজয়ী ভব বলে আমাকে উত্তরীয় পরিয়ে দিলেন।' 

অর্জুন সিং আরও দাবি করেন মুকুল রায় তাঁকে বলেছেন, তিনি জিতবেন। অর্জুন বলেন, মুকুলদা আমাকে দেখেই বলেন, 'আরে অর্জুন এসেছিস। এ বারও ভোটে তুই-ই জিতবি।' উল্লেখ্য, ওই কেন্দ্রের প্রার্থী পার্থ ভৌমিকও। তিনিও মুকুল রায়ের বাড়ি গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করে এসেছিলেন। আশীর্বাদও নিয়ে এসেছিলেন। 

আরও পড়ুন

অর্জুন বা পার্থ ভৌমিক কোন দলের প্রার্থী তা নিয়ে সাধারণ মানুষের মনে প্রশ্ন না থাকলেও মুকুল রায় কোন দলে এখন আছেন তা নিয়ে প্রশ্ন রয়েছে। কারণ বিজেপির টিকিটে তিনি কৃষ্ণনগর উত্তরের বিধায়ক হন। তবে পরে আবার তিনি সপুত্র তৃণমূলে যোগ দেন বলে অভিযোগ ওঠে। 

যদিও সেই সময় বিজেপিতেই ছিলেন অর্জুন সিং। মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে তাঁর কড়া সমালোচনা করেন অর্জুন। তিনি মুকুল রায়কে সেই সময় সুবিধাবাদীও বলেছিলেন। অর্জুন বলেছিলেন, 'মুকুল রায় বরাবর স্বার্থের পলিটিক্স করে এসেছেন। বিজেপি ক্ষমতায় এল না বলে চলে গেলেন। ওঁকে কেউ চিনুক না চিনুক আমি চিনি।'

Advertisement

Advertisement