scorecardresearch
 

Dinhata BJP-Tmc Clash: দিনহাটায় ২৪ ঘণ্টা বনধ ডেকেও ১২ ঘণ্টার আগেই তুলে নিলেন উদয়ন, কেন ?

Dinhata BJP-Tmc Clash: সাধারণ মানুষের অসুবিধে ও রমজান মাসের কথা ভেবে বিকেল চারটেয় বনধ প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানালেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বুধবার বিকেলের দিকে তিনি ফেসবুকে পোস্ট করে একথা জানান।

Advertisement
দিনহাটায় ২৪ ঘণ্টা বনধ ডেকেও ১২ ঘণ্টার আগেই তুলে নিলেন উদয়ন দিনহাটায় ২৪ ঘণ্টা বনধ ডেকেও ১২ ঘণ্টার আগেই তুলে নিলেন উদয়ন
হাইলাইটস
  • দিনহাটায় রীতিমতো হাতাহাতিতে জড়ালেন দুই মন্ত্রীর কর্মী সমর্থকরা। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের সমর্থকদের সঙ্গে রাজ্যের মন্ত্রী উদয়ন গুহের দলীয় কর্মীদের হাতাহাতি হয়।
  • আসন্ন লোকসভা ভোটের নির্বাচনী প্রচার চলাকালীনই হঠাৎ পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।
  • জানা গিয়েছে, উদয়নের সামনে দিয়ে এদিন নিশীথ প্রামাণিকের কনভয় যাচ্ছিল। সেই সময়েই বিজেপি ও তৃণমূলের কর্মী-সমর্থকদের মধ্যে বচসা শুরু হয়। বচসা গড়ায় হাতাহাতিতে। 

Dinhata BJP-Tmc Clash: নজিরবিহীন গোলমালে মঙ্গলবার রাতে উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা (Dinhata TMC-BJP Clash)। কেন্দ্রীয় ও রাজ্য়ের মন্ত্রীর মধ্য়ে বচসা হাতাহাতিতে পৌঁছায়। রীতিমত মল্লযুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয় তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকদের মারামারিতে। বাধা দিতে গিয়ে জখম হন এসডিপিও। তাঁর মাথা ফাটে। ঘটনায় বিজেপি ও কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিককে দায়ী করে তৃণমূলের তরফে বুধবার ২৪ ঘন্টার বন্ধ ডাকা হয়। সকাল থেকে বনধ পালিত হচ্ছিল। তবে বেলা বাড়তেই উল্টো সুর উদয়নের কথায়। তিনি জানিয়ে দেন আপাতত বনধ তুলে নেওয়া হচ্ছে। রমজান মাসে কারও কোনও সমস্য যাতে না হয়, সে বিষয়টি মাথায় রেখেই বনধ তুলে নেওয়া হচ্ছে।

সাধারণ মানুষের অসুবিধে ও রমজান মাসের কথা ভেবে বিকেল চারটেয় বনধ প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানালেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বুধবার বিকেলের দিকে তিনি ফেসবুকে পোস্ট করে একথা জানান। উদয়ন লেখেন, ‘যেহেতু মুসলিম ধর্মাবলম্বীদের রমজান মাস, এছাড়া সাধারণ মানুষের অসুবিধে হচ্ছে। তাই সব কিছু বিবেচনা করে বিকেল চারটে পর বনধ তুলে নেওয়া হচ্ছে।’

মঙ্গলবার তৃণমূল-বিজেপি সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটা। লোকসভা নির্বাচনের প্রচার ঘিরে এদিন দিনহাটায় তৃণমূল এবং বিজেপি-র মধ্যে সংঘর্ষ বাধে। জানা গিয়েছে, এদিন নিবেননগর থেকে প্রচার সেরে  ব্যাটাগুড়ি ফিরছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা কোচবিহারে বিজেপি-র প্রার্থী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। তিনি এখনও দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীও। সেই সময় দিনহাটায় উদয়নের জন্মদিনের উদযাপন করছিলেন উদয়ন সমর্থকরা। অভিযোগ, নিশীথের কনভয় থেকে তৃণমূল কর্মীদের উপর হামলা চালানো হয়, তাতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। যদিও উল্টো অভিযোগ করেছেন নিশীথবাবুও। 

দলীয় কর্মীদের ওপর হামলার প্রতিবাদে ২৪ ঘণ্টা বনধের ঘোষণা করে তৃণমূল। উদয়ন বলেন, ‘এদিন সাধারণ মানুষ বনধকে যেভাবে সমর্থন করেছে তাতে আমরা খুশি, তবে অসুবিধের কথা ভেবে চারটের পর বনধ তুলে নেওয়া হবে।’ 

Advertisement

যদিও মনে করা হচ্ছে, বিরোধী থাকাকালীন একাধিকবার বনধ ডাকলেও, রাজ্যে ক্ষমতায় আসার পর মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনধের বিরোধিতা করে বনধের রাজনীতি সমর্থন করেন না বলে জানিয়েছিলেন।দলের ঘোষিত নীতির বিরুদ্ধে যাওয়ায় পরে তা নিয়ে সমস্যায় পড়তে হতে পারে বলে এই বনধ তুলে নেওয়া হল কি না, তা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা।

 

Advertisement