scorecardresearch
 

Congress On Abhijit Gangopadhyay: 'প্রার্থীপদ প্রত্যাহার করুন', 'গডসে' মন্তব্যে অভিজিৎকে আক্রমণ কংগ্রেসের

Abhijit Gangopadhyay Remarks: বিজেপি কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রার্থী করেছে। তাঁর একটি মন্তব্য নিয়ে এবার ময়দানে নেমেছে কংগ্রেস, তা নিয়েই অভিজিৎকে কোণঠাসা করতে চাইছে রাহুল গান্ধীর দল।

Advertisement
প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Jairam Ramesh On Abhijit Gangopadhyay:  কংগ্রেস সোমবার (২৫ মার্চ) কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং এখন লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তাঁর একটি মন্তব্যের জন্য নিশানা করেছে৷ গঙ্গোপাধ্যায় মহাত্মা গান্ধী এবং নাথুরাম গডসে সম্পর্কে মন্তব্য করেছিলেন।  

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন '' এটা অপরাধের চেয়েও বড়, কলকাতা হাইকোর্টের একজন প্রাক্তন বিচারপতি , যিনি প্রধানমন্ত্রীর আশীর্বাদ নিয়ে বিজেপি প্রতিনিধি হয়ে লোকসভার ময়দানে নেমেছেন , বলছেন  গান্ধী এবং গডসের মধ্যে একজনকে বেছে নিতে পারবেন না।''

 


কংগ্রেস নেতা বলেন, "এটি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং তাঁর প্রার্থীপদ অবিলম্বে  প্রত্যাহার করা উচিত যারা মহাত্মার উত্তরাধিকার হরণ করতে কোন কসরত রাখেনি।" জয়রাম রমেশ তিরস্কার করে বলেন, ""ফাদার অব দ্য নেশন রাষ্ট্রপিতাকে  রক্ষা করতে কী করবেন ?"

চলতি মাসেই বিচারপতির পদ থেকে ইস্তফা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
আমরা আপনাকে বলি যে অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মাসের শুরুতে (৫ মার্চ) কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক ঘন্টা পরে বিজেপিতে যোগ দেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। পাশাপাশি, রবিবার (২৪মার্চ) লোকসভা নির্বাচন ২০২৪ -এর জন্য প্রকাশিত বিজেপির পঞ্চম তালিকায় তাকে প্রার্থী করারও ঘোষণা করা হয়েছে । পশ্চিমবঙ্গের তমলুক থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে টিকিট দিয়েছে বিজেপি। তিনি এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের বিরুদ্ধে।

Advertisement

মহাত্মা গান্ধী ও গডসে সম্পর্কে কী বলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়?
অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্প্রতি একটি বাংলা চ্যানেলকে বলেছিলেন যে তিনি গান্ধী এবং গডসেকে বেছে নিতে পারবেন না। ইন্ডিয়া টুডে-এর মতে, আজ তক বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিজিৎ ভট্টাচার্য বলেছিলেন, “আইন পেশার সঙ্গে যুক্ত একজন ব্যক্তি হিসেবে আমার গল্পের অন্য দিকটা বোঝার চেষ্টা করা উচিত। তিনি (নাথুরাম গডসে) যা লিখেছেন তা আমার পড়া উচিত এবং বুঝতে হবে কী তাকে মহাত্মা গান্ধীকে হত্যা করতে প্ররোচিত করেছিল। ততক্ষণ পর্যন্ত আমি গান্ধী ও গডসের মধ্যে কোনো একজনকে নির্বাচন করতে পারব না।"

Advertisement