scorecardresearch
 

Lok Sabha Election Result 2024: একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি, এবার তৎপর INDIA, সন্ধেয় গুরুত্বপূর্ণ মিটিং

Lok Sabha Election Result 2024 Live Updates: লোকসভা নির্বাচনের ভোটের রেজাল্টে চমক। এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে কোনও দলই সংখ্যাগরিষ্ঠতা পায়নি। বিজেপি এখনও পর্যন্ত ২৩৮টা আসনে এগিয়ে রয়েছে। ৩টি আসনে তারা জয় পেয়েছে।

Advertisement
চন্দ্রবাবু-নীতিশের সঙ্গে যোগাযোগ শরদের, সন্ধ্যায় INDIA-র মিটিং চন্দ্রবাবু-নীতিশের সঙ্গে যোগাযোগ শরদের, সন্ধ্যায় INDIA-র মিটিং
হাইলাইটস
  • এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে কোনও দলই সংখ্যাগরিষ্ঠতা পায়নি
  • বিজেপি এখনও পর্যন্ত ২৩৮টা আসনে এগিয়ে রয়েছে
  • ৩টি আসনে তারা জয় পেয়েছে

Lok Sabha Election Result 2024 Live Updates: লোকসভা নির্বাচনের ভোটের রেজাল্টে চমক। এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে কোনও দলই সংখ্যাগরিষ্ঠতা পায়নি। বিজেপি এখনও পর্যন্ত ২৩৮টা আসনে এগিয়ে রয়েছে। ৩টি আসনে তারা জয় পেয়েছে। সব মিলিয়ে এনডিএ জোট ২৯৪টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে, ইন্ডিয়া জোট এগিয়ে রয়েছে ২৩২টি আসনে। তার মধ্য়ে কংগ্রেসই এগিয়ে রয়েছে ৯৮টি আসনে। ১টি আসনে কংগ্রেস জয় পেয়েছে। অর্থাৎ কোনও দলই এখনও পর্যন্ত সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পায়নি।

তবে, জোট হিসেবে এনডিএ ২৭২ আসনের ম্যাজিক ফিগার পার করেছে। তাই বিজেপির সদর দফতরে তৎপরতা শুরু হয়েছে। পিছিয়ে নেই ইন্ডিয়া জোটও। তারাও নিজেদের মধ্যে কথাবার্তা শুরু করতে চলেছে। লোকসভা নির্বাচনের ট্রেন্ড  প্রকাশের পর বিরোধীরা সক্রিয় মোডে এসেছে। এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার জানিয়েছে, সন্ধ্যায় ইন্ডিয়া জোটের দলগুলির বৈঠক হবে। তিনি বলেন, 'আমি খাড়গে (কংগ্রেস সভাপতি) এবং সীতারাম ইয়েচুরির সঙ্গে কথা বলেছি। উত্তরপ্রদেশের ফলাফল অনেক কিছু পরিবর্তিত হয়েছে। সন্ধ্যায় ইন্ডিয়া জোটের বৈঠক হবে। শীঘ্রই এমভিএ-র দলগুলি বৈঠক করতে দিল্লি যাবে।'

সূত্র বলছে, শরদ পাওয়ার তেলেগু দেশম পার্টির (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নাইডু এবং জেডি(ইউ) নেতা নীতীশ কুমারের সঙ্গে যোগাযোগ করছেন। লোকসভা নির্বাচনের আগে চন্দ্রবাবু নাইডু এবং নীতীশ কুমার উভয়েই এনডিএ-তে পুনরায় যোগ দেন। নাইডুর নেতৃত্বাধীন টিডিপি এবং নীতীশ কুমারের জেডি(ইউ)-এর সমর্থন কেন্দ্রে সরকার গঠনের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। তাই দুই দলকে কাছে পেতে ঝাঁপাতে পারে ইন্ডিয়া জোট। 

Advertisement