scorecardresearch
 

Tapas Roy: বিকেলেই বিজেপিতে, নিশ্চিত করে তাপস জানালেন,'সুকান্তরা যোগাযোগ করেছিলেন'

Lok Sabha Elections 2024: সোমবার বিধানসভায় গিয়ে বরানগরের তৃণমূল বিধায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন তাপস। দলের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছিলেন। 

Advertisement
তাপস রায় তাপস রায়
হাইলাইটস
  • বিজেপিতে যোগ দিতে চলেছেন তাপস রায়।
  • আজ বিকেল ৫টায় তাঁর যোগদান।

ইঙ্গিত ছিলই। সেটাই সত্যি হতে চলেছে। আজ, বুধবারই বিজেপিতে যোগদান করতে চলেছেন তাপস রায়। বুধবার ৪টের সময় তাঁর বৌবাজারের বাড়ি থেকে সল্টলেকে বিজেপির দফতরে নিয়ে যাবেন উত্তর কলকাতার পদ্ম শিবিরের নেতারা। তার আগে তাপস বিধানসভায় শুনানিতে অংশ নেন। তিনি সাংবাদিকদের বলেন,'সন্দেশখালিতে জলদস্যুদের পাশে দাঁড়িয়েছে দল। তার সঙ্গে যোগাযোগ করেছেন বিজেপি নেতা অমিত মালব্য, সুকান্ত মজুমদার ও মঙ্গল পাণ্ডে। বলে রাখি, সোমবার বিধানসভায় গিয়ে বরানগরের তৃণমূল বিধায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন তাপস। দলের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছিলেন। 

সূত্রের খবর, আজ, বুধবার সন্ধ্যায় বিজেপিতে যোগ দিচ্ছেন তাপস রায়। বুধবার বিধানসভায় তাঁকে শুনানির জন্য ডাকা হয়েছে। সেটা মিটিয়ে বিকেলেই আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন বিজেপিতে। বিকেল ৫টায় সল্টলেকের সেক্টর ফাইভে বিজেপির অফিসে তাপসকে স্বাগত জানাবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

শোনা যাচ্ছে, উত্তর কলকাতায় এবার তৃণমূলের প্রার্থী হতে চেয়েছিলেন তাপস রায়। তবে দলের তরফে সদর্থক সাড়া মেলেনি। সুদীপ বন্দ্যোপাধ্যায়কেই ওই আসনে প্রার্থী করতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়। সেটা বুঝেই তৃণমূল ছাড়ার সিদ্ধান্ত নেন তাপস। বিজেপির টিকিটেই তিনি দাঁড়াতে চলেছেন উত্তর কলকাতায়। সোমবার বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন। 

আরও পড়ুন

প্রথম দফায় উত্তর কলকাতায় প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। ওই কেন্দ্রে সজল ঘোষ এগিয়ে আছেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু সম্ভবত তিনি প্রার্থী হচ্ছেন না। বরং তাপসকেই প্রার্থী করতে চলেছে বিজেপি। যদিও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি বা বিজেপির তরফে কোনও সংকেত মেলেনি। তণমূল ছাড়ার পর তাপস বলেছিলেন, তিনি দলে অবহেলিত। জানুয়ারিতে তাঁর বাড়িতে ইডি হানার পর দলের তরফে কেউ যোগাযোগ করেননি। শেখ শাহজাহানের কথা উল্লেখ করলেও তাঁর পাশে দাঁড়াননি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

শুরুতে জানা গিয়েছিল, ৭ মার্চ বিজেপিতে যোগদান করতে চলেছেন তাপস রায়। কিন্তু ওই দিন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও গেরুয়া শিবিরে নাম লেখাবেন। তবে আলাদা করে দুটি যোগদান প্রচার করতে চাইছে বিজেপি, ধারণা ওয়াকিবহাল মহলের।  

Advertisement

Advertisement