scorecardresearch
 

Sourav on Yusuf Pathan: 'ইউসুফের উল্টোদিকে ব্রেট লি,' বহরমপুরের TMC প্রার্থীকে 'সতর্ক' করলেন সৌরভ

কলকাতা নাইট রাইডার্সের হয়ে দীর্ঘদিন খেলা ইউসুফ পাঠানের রাজনৈতিক ময়দানে প্রথম পরীক্ষাই অগ্নিপরীক্ষার শামিল বলেই মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ তাঁকে লড়তে হবে ওই কেন্দ্র থেকে গত পাঁচবারের সাংসদ নির্বাচিত হওয়া অধীর চৌধুরীর বিরুদ্ধে।

Advertisement
 ভোটের ময়দানে পাঠানকে সতর্ক করলেন সৌরভ ভোটের ময়দানে পাঠানকে সতর্ক করলেন সৌরভ

গত রবিবার ব্রিগেডের মঞ্চ থেকে প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে লোকসভা ভোটে প্রার্থী করে সবচেয়ে বড় চমক দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে রাজ্য রাজনীতি ইতিমধ্যেই তোলপাড়। বিরোধী বিজেপি যেমন বহিরাগত ইস্যু তুলছে তখন অধীর চৌধুরী বলেছেনে, ইউসুফ পাঠানকে নর্দমায় নামাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে প্রয়োজনে ইউসুফ পাঠানের বিরুদ্ধে ভোট করাব হুঁশিয়ারি দিয়ে রেখেছেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। তবে সবচেয়ে চমকপ্রদ প্রতিক্রিয়া বোধহয় দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। 

কলকাতা নাইট রাইডার্সের হয়ে দীর্ঘদিন খেলা ইউসুফ পাঠানের রাজনৈতিক ময়দানে প্রথম পরীক্ষাই অগ্নিপরীক্ষার শামিল বলেই মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ তাঁকে লড়তে হবে ওই কেন্দ্র থেকে গত পাঁচবারের সাংসদ নির্বাচিত হওয়া অধীর চৌধুরীর বিরুদ্ধে। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় তাই  মনে করছেন, ইউসুফের লড়াই অত্যন্ত কঠিন হতে চলেছে। 

দাদাগিরির দশম বর্ষপূর্তি উপলক্ষে একটি বিশেষ পোস্টাল স্টাম্পের উন্মোচন হয় সোমবার। সেই অনুষ্ঠানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌরভ ইউসুফের ভোটে দাঁড়ানো প্রসঙ্গে মুখ খোলেন।  বলেন, "রাজনীতি তো খারাপ নয়। ভালো তো। সমাজকে পাল্টানোর সুযোগ থাকে। কীর্তি আজাদ দীর্ঘদিন ধরে রাজনীতির ময়দানে রয়েছেন। ইউসুফ কেকেআরের সূত্রে এখানে দাঁড়াবে। অধীরবাবুর বিরুদ্ধে। ইউসুফের উল্টোদিকে ব্রেট লি।" পাঠানের কঠিন লড়াই প্রসঙ্গে সৌরভ বলছেন, ”ইউসুফ কলকাতার হয়ে খেলেছে। এবার বহরমপুর থেকে অধীরদার বিরুদ্ধে দাঁড়াচ্ছে। বিষয়টা আমার কাছে অনেকটা ব্রেট লি-র বলে ব্যাট করার মতোই ব্যাপার।”  

আরও পড়ুন

প্রসঙ্গত, ইউসুফ পাঠানের রাজনীতির আঙিনায় প্রবেশের খবর ছড়িয়ে পড়তেই মাস্টার ব্লাস্টার সিচন রমেশ তেন্ডুলকরও ফোন করে শুভেচ্ছা জানান তাঁকে। প্রার্থী ঘোষণার পরেই ইউসুফ পাঠান বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাধারণ মানুষের কথা তুলে ধরতেই রাজনীতিতে অংশগ্রহণ করেছি । কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময় এই রাজ্যের ভালোবাসা পেয়েছি। সেই ভালোবাসা ফিরিয়ে দিতেই কাজ করতে চাই। তৃণমূল কংগ্রেস সেই কাজের সুযোগ দিয়েছে।" সেই সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন নাইট আরও উল্লেখ করেন, "প্রতিটি জিনিষের বদল হচ্ছে এবং সেই পরিবর্তন ভালোর জন্যই । মানুষ ভালোবাসে এবং তাঁদের জন্য সাহায্যের হাত বাড়াতে চাই ।" দ্রুত নিজ কেন্দ্রে প্রচার শুরু করবেন বলেও জানান তিনি ৷

Advertisement

Advertisement