scorecardresearch
 

Mahua Moitra: শিশুদের 'লাওয়ারিশ বাচ্চা' বললেন মহুয়া, বিজেপি দাবি, 'সীমাহীন ঔদ্ধত্য'

শিশুদের 'লাওয়ারিশ বাচ্চা' বলে অভিহিত করলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী। যা নিয়ে শুরু হয়েছে তরজা। বিজেপির দাবি,'মহুয়ার ঔদ্ধত্যের জবাব দেবেন সাধারণ মানুষ। হার নিশ্চিত দেখে মাথা কাজ করছে না'।

Advertisement
মহুয়া মৈত্র মহুয়া মৈত্র
হাইলাইটস
  • সভাস্থলে বসার জায়গায় কয়েকটি শিশু ঢুকে পড়ে।
  • শিশুদের 'লাওয়ারিশ বাচ্চা' বলে অভিহিত করলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী।

ভোটের আগে আরও একবার বিতর্কে জড়ালেন বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্র। সভাস্থলে থাকা শিশুদের 'লাওয়ারিশ বাচ্চা' বলে অভিহিত করলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী। যা নিয়ে শুরু হয়েছে তরজা। বিজেপির দাবি,'মহুয়ার ঔদ্ধত্যের জবাব দেবেন সাধারণ মানুষ। হার নিশ্চিত দেখে মাথা কাজ করছে না'।
   
ঠিক কী হয়েছে? রবিবার কালীগঞ্জে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা ছিল। তখনও মঞ্চে এসে পৌঁছননি তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের হাতেই ভিড় নিয়ন্ত্রণ করছিলেন মহুয়া মৈত্র। কোথায় কারা বসবে সেই নির্দেশ দিচ্ছিলেন। সভাস্থলে বসার জায়গায় কয়েকটি শিশু ঢুকে পড়ে। অনেকেই একদম সামনে চলে আসে। একাধিক শিশু গেটের কাছে দাঁড়িয়েছিল। তাঁদের সরাতে নির্দেশ দিচ্ছিলেন পুলিস প্রশাসন ও দলের স্বেচ্ছাসেবকদের। সেই সময় মহুয়া মৈত্র বলেন,'দেবব্রতবাবু এই যে লাওয়ারিশ বাচ্চাগুলো এখানে রয়েছে। ওদেরকে সরান। গেটের বাইরে করুন'। 
মহুয়ার এই মন্তব্যেই বিতর্কের সূত্রপাত। শিশুদের এইভাবে সম্বোধন করে অত্যন্ত অসংবেদনশীলতার পরিচয় দিয়েছেন মহুয়া। দাবি বিরোধীদের। 

bangla.aajtak.in-কে কৃষ্ণনগর সাংগঠনিক জেলার বিজেপির মুখপাত্র সন্দীপ মজুমদার বলেন,'বিষয়টা হচ্ছে, মহুয়া মৈত্র একজন নারী ও মাতৃরূপা। যে মা শিশুকে সহ্য করতে পারেন না তিনি কেমন মা! তাঁর কুরুচিকর চিন্তাভাবনা। মা কালীকে নিয়ে বাজে মন্তব্য করলেন। আসল কথা, তাঁর মাথার সমস্যা হয়েছে। হার নিশ্চিত বুঝে তাঁর মতিভ্রম হয়েছে। গত ৫ বছর ঘরে ওঁর এই ঔদ্ধত্য দেখছেন কৃষ্ণনগরবাসী। শিশুদের এই সব বলে তাদের মা-বাবাদের অপমান করলেন মহুয়া'।

মহুয়ার ওই বিতর্কিত ভিডিওটি নেটমাধ্যমে পোস্ট করেছেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। 

তৃণমূল নেতা শান্তনু সেন জানান,'মহুয়া কোন পরিপ্রেক্ষিতে ওই মন্তব্য তা জানতে হবে'।

Advertisement