scorecardresearch
 

Salim And Adhir: ভোট ঘোষণার পর এই প্রথম হাতে-হাত, মুর্শিদাবাদে সেলিমের মনোনয়নে থাকলেন অধীর

Lok Sabha Elections 2024: লোকসভা ভোটে গোটা রাজ্যেই কয়েকটি আসন বাদে বাম-কংগ্রেস সমঝোতা হয়েছে। বহরমপুরে লড়াই করছেন অধীর চৌধুরী। আর মুর্শিদাবাদে বাম প্রার্থী মহম্মদ সেলিম।

Advertisement
মহম্মদ সেলিম ও অধীর চৌধুরী। মহম্মদ সেলিম ও অধীর চৌধুরী।
হাইলাইটস
  • বহরমপুরে লড়াই করছেন অধীর চৌধুরী।
  • মুর্শিদাবাদে বাম প্রার্থী মহম্মদ সেলিম।

হাতে হাত। যাবতীয় জল্পনা উড়িয়ে অধীর-সেলিম ঐক্য দেখা গেল মুর্শিদাবাদে। অধীর চৌধুরীর হাত ধরে মহম্মদ সেলিম জমা দিলেন মনোনয়ন। পাশে দেখা গেল বামেদের নতুন 'ক্যাপ্টেন' মীনাক্ষী মুখোপাধ্যায়কেও।  আগেই অধীর জানিয়েছিলেন তিনি থাকবেন সেলিমের মনোনয়ন জমা দেওয়ার কর্মসূচিতে। সেই মতো এ দিন হাজির থাকলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।   

লোকসভা ভোটে গোটা রাজ্যেই কয়েকটি আসন বাদে বাম-কংগ্রেস সমঝোতা হয়েছে। বহরমপুরে লড়াই করছেন অধীর চৌধুরী। আর মুর্শিদাবাদে বাম প্রার্থী মহম্মদ সেলিম। দুটি আসনেই পরস্পরকে সমর্থন করছে বাম-কংগ্রেস। ভোট ঘোষণার পর থেকে প্রকাশ্যে দেখা যায়নি তাঁদের। বৃহস্পতিবার মুর্শিদাবাদে মহম্মদ সেলিমের মনোনয়ন পেশ কর্মসূচিতে দেখা গেল দুই নেতা পরস্পরের হাত ধরে। শুধু তাই নয়, অধীরের গলায় কাস্তে হাতুড়ি তারা উত্তরীয়।  

রাজ্য ২-৩টি আসন ছাড়া বাকি সব জায়গাতেই বাম-কংগ্রেস জোটের কথা পাকা হয়ে গিয়েছে। এর আগে দেখা গিয়েছিল, বাম ও কংগ্রেস নেতৃত্ব বৈঠকে বসেছেন। এবার আর তা হয়নি। বরং ফোনেই পুরো কথা সেরে ফেলেছেন। সমঝোতাও হয়ে গিয়েছে প্রায় সব আসনে। শরিক ফরওয়ার্ড ব্লকের সঙ্গেই খালি মতবিরোধ হয়েছে। তবে লোকসভা ভোট ঘোষণার পর থেকে একসঙ্গে দেখা যায়নি অধীর চৌধুরী ও মহম্মদ সেলিমকে। অধীরের পাশেই কেন্দ্রেই প্রার্থী সেলিম।  

আরও পড়ুন

আগামী ৭ মে মুর্শিদাবাদে ভোটগ্রহণ। তার আগে বৃহস্পতিবার মনোনয়ন পেশ করলেন মহম্মদ সেলিম। সেই কর্মসূচিতে অধীরের সঙ্গে হাত ধরাধরি করে হাঁটতে দেখা গেল তাঁকে। এ দিন মনোনয়ন জমা দিয়েছেন জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী মোর্তাজা হোসেন ওরফে বকুলও।

Advertisement