scorecardresearch
 

Pawan Singh: আসানসোলে BJP-র টিকিট ফেরালেন পবন সিং, অভিষেক বললেন, 'বাংলার ক্ষমতা'

আসানসোল থেকে লোকসভা নির্বাচনে দাঁড়াতে অস্বীকার করলেন ভোজপুরি সুপারস্টার পবন সিং। টুইট করে তিনি একথা জানিয়েছেন।

Advertisement
Bhojpuri superstar pawan singh Bhojpuri superstar pawan singh
হাইলাইটস
  • আসানসোল থেকে লোকসভা নির্বাচনে দাঁড়াতে অস্বীকার করলেন ভোজপুরি সুপারস্টার পবন সিং
  • টুইট করে তিনি একথা জানিয়েছেন

আসানসোল থেকে লোকসভা নির্বাচনে দাঁড়াতে অস্বীকার করলেন ভোজপুরি সুপারস্টার পবন সিং। টুইট করে তিনি একথা জানিয়েছেন। বিজেপি পশ্চিমবঙ্গের আসানসোল থেকে পবন সিংকে প্রার্থী করেছিল, যেখান থেকে বর্তমানে টিএমসি নেতা শত্রুঘ্ন সিনহা এমপি। পবন সিং এক্স-এ পোস্ট করে বলেছেন, টআমি ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। দল আমাকে বিশ্বাস করেছিল এবং আসানসোল থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল। কিন্তু কিছু কারণে আমি আসানসোল থেকে লড়তে পারব না।'

গতকাল বাংলার ২০টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আসানসোল থেকে তারা প্রার্থী করে পবন সিংকে। তৃণমূল সূত্রে আগেই জানা গিয়েছিল যে ওই আসনে আবারও প্রার্থী হতে চলেছেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এদিকে, আসানসোলে আবারও জয় পেতে তাই চমক দিয়েছিল বিজেপি। পবনের নাম ঘোষণা হতেই আক্রমণে নেমে পড়ে বাংলার শাসকদল তৃণমূল। পবনের নানা গানে বাংলার মহিলাদের অপমান করা হয়েছে বলে অভিযোগ তোলা হয়।

এদিকে পবন সিং আসানসোল থেকে না দাঁড়ানোর ঘোষণা করতেই মুখ খুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পবনের টুইট রিটুইট করে তিনি লেখেন, 'পশ্চিমবঙ্গের জনগণের অদম্য সংকল্প ও শক্তি।'

পবন সিং একজন ভারতীয় প্লেব্যাক গায়ক। তিনি তাঁর ভোজপুরি গান ললিপপ লাগেলুর জন্য পরিচিত। ভোজপুরি চলচ্চিত্রে কাজের জন্য তিনি দুটি আন্তর্জাতিক ভোজপুরি চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পবন সিং ১৯৮৬ সালের ৫ জানুয়ারি বিহারের আরাহ শহরে জন্মগ্রহণ করেন। তিনি রাজপুত পরিবারের সদস্য। ২০১৪ সালে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে নীলম সিংকে বিয়ে করেন পবন। যদিও ২০১৫ সালে তাঁর প্রথম স্ত্রীর মৃত্যু হয়। ২০১৮ সালে পবন বালিয়ায় একটি ব্যক্তিগত অনুষ্ঠানে জ্যোতি সিংকে বিয়ে করেন। পবন শৈশব থেকেই গান গাওয়া এবং স্টেজ শো করা শুরু করেন। তাঁর প্রথম অ্যালবাম ছিল উড়ানিয়া ওয়ালি, যেটি ১৯৯৭ সালে প্রকাশিত হয়েছিল।

Advertisement

পবন সিং এর একটি বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে এবং চলচ্চিত্রে তাঁর অভিনয় এবং গানের পাশাপাশি তাঁর সম্পদের মূল্যও কোটি কোটি টাকা। পবন সিংয়ের আনুমানিক মোট সম্পদের মূল্য প্রায় ৬-৮ মিলিয়ন ডলার (প্রায় ৫০-৬৫ কোটি টাকা)। পবন সিংকে ভোজপুরি সিনেমার সবচেয়ে দামি অভিনেতাদের মধ্যে গণ্য করা হয়।

পবন সিং চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রচুর আয় করেন এবং একটি চলচ্চিত্রের জন্য বিপুল পরিমাণ চার্জ নেন। পবন সিং একটি ছবির জন্য প্রায় ৪০ থেকে ৫০ লক্ষ টাকা নেন। শুধু অভিনয় নয়, গানের মাধ্যমেও তিনি প্রচুর আয় করেন। ভোজপুরি তারকারা একটি গানের জন্য প্রায় ২ থেকে ৩ লাখ টাকা পারিশ্রমিক নেন। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, পবন সিংয়ের বার্ষিক আয় প্রায় ৩-৫ কোটি টাকা।

কোটি টাকার সম্পত্তির মালিক পবন সিং বিলাসবহুল জীবনযাপন করেন। পবন সিংয়ের মোট সম্পত্তির মধ্যে রয়েছে বাড়ি-ফ্ল্যাট, দামি গাড়ি এবং পৈতৃক জমি-সম্পত্তি। মুম্বাই ও বিহারে তাঁর বিলাসবহুল বাড়ি রয়েছে। লোখান্ডওয়ালায় একটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা। এ ছাড়া বিহারের আরাহে তাঁর একটি বড় বাড়ি ও জমি রয়েছে।

Advertisement