scorecardresearch
 

PM Modi in Bengal: ভোটের প্রচারে ঝড় তুলতে আজ ফের রাজ্যে মোদী, শিলিগুড়ির সভায় কী বার্তা?

লোকসভা ভোটের প্রচারে আজ ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার শিলিগুড়ির কাওয়াখালিতে সভা করবেন প্রধানমন্ত্রী। মার্চ মাসের প্রথম সপ্তাহে এই নিয়ে বাংলায় চতুর্থ সভা করবেন মোদী। এর আগে, হুগলির আরামবাগ, নদিয়ার কৃষ্ণনগর এবং উত্তর ২৪ পরগনার বারাসতে সভা করেছেন প্রধানমন্ত্রী।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
হাইলাইটস
  • আজ ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • শনিবার শিলিগুড়ির কাওয়াখালিতে সভা করবেন প্রধানমন্ত্রী।
  • মার্চ মাসে এই নিয়ে বাংলায় চতুর্থ সভা করবেন মোদী।

লোকসভা ভোটের প্রচারে আজ ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার শিলিগুড়ির কাওয়াখালিতে সভা করবেন প্রধানমন্ত্রী। মার্চ মাসের প্রথম সপ্তাহে এই নিয়ে বাংলায় চতুর্থ সভা করবেন মোদী। এর আগে, হুগলির আরামবাগ, নদিয়ার কৃষ্ণনগর এবং উত্তর ২৪ পরগনার বারাসতে সভা করেছেন প্রধানমন্ত্রী। লোকসভা নির্বাচনের আগে এই প্রথম বার উত্তরবঙ্গে সভা করবেন মোদী। দার্জিলিং লোকসভা কেন্দ্রটি বিজেপির দখলে রয়েছে। শনিবার শিলিগুড়ির সভা থেকে ফের কী বার্তা দেন মোদী, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহলের একাংশ। 

প্রধানমন্ত্রীর সভা ঘিরে শিলিগুড়িতে প্রস্তুতি তুঙ্গে। সূত্রের খবর, দুপুর ৩টেয় বাগডোগরায় পৌঁছবেন প্রধানমন্ত্রী। তারপরে শিলিগুড়িতে সভা করবেন তিনি। বেশ কিছু প্রকল্পের উদ্বোধনও করার কথা মোদীর। 

এর আগে, ৩ সভায় তৃণমূলকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী। সন্দেশখালির ঘটনা নিয়ে বার বার সরব হয়েছেন মোদী। আরামবাগ, কৃষ্ণনগরের পর বুধবার বারাসতের সভাতেও সন্দেশখালির ঘটনা নিয়ে তৃণমূলকে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী। বলেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। গোটা বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে।' একথা বাংলাতেই বলেন মোদী। মহিলাদের সুরক্ষা দেওয়া 'মোদীর গ্যারান্টি' বলেও বারাসতের সভায় আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার বারাসতের সভায় বাংলার নারীদের উল্লেখযোগ্য ভূমিকার কথা তুলে ধরেন মোদী। মা সারদা, রানি রাসমণি, প্রীতিলতা ওয়াদ্দেদার, মাতঙ্গিনী হাজরাদের নাম নিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'বাংলার নারীশক্তি দেশকে দিশা দেখিয়েছে।' এরপরই সন্দেশখালির ঘটনার প্রসঙ্গ টেনে মোদী বলেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। তৃণমূল সরকার মহিলা বিরোধী। সন্দেশখালিতে যা হয়েছে তাতে সকলের মাথা লজ্জায় হেঁট হয়ে গিয়েছে। বাংলার নারীরা আক্রোশে রয়েছেন। বিজেপিই একমাত্র দল, যারা সুরক্ষা দেবে। তৃণমূল কখনও মা-বোনেদের সুরক্ষা দেয়নি।' সারা দেশে বিজেপি সরকার মহিলাদের জন্য কী কী করেছে, সে কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

Advertisement


এর আগে, আরামবাগের সভায় সন্দেশখালির ঘটনা প্রসঙ্গে তৃণমূলকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেছিলেন, 'গোটা দেশ আজ বাংলার অবস্থা দেখছে। মা, মাটি, মানুষ, এই ঢোল পেটায় যারা, সেই তৃণমূল সন্দেশখালির বোনদের সঙ্গে যা করেছে, তা দেখে গোটা দেশ দু:খিত।' এই প্রসঙ্গে তাঁর সংযোজন, 'ওখানকার মহিলারা মমতা দিদির সাহায্য চেয়েছিলেন। বিজেপির নেতারা রাতদিন মা-বোনেদের সম্মানের জন্য লড়াই করেছেন। লাঠির আঘাত সহ্য করেছেন। অবশেষে বাংলার পুলিশ আপনাদের সামনে মাথা নত করে অভিযুক্তকে গ্রেফতার করেছে।' প্রধানমন্ত্রী এ-ও বলেছেন, 'মুসলিম বোনেরা তৃণমূলের গুন্ডারাজকে উৎখাত করবে।'

আরও পড়ুন

দুর্নীতি প্রসঙ্গেও তৃণমূলকে বিঁধেছেন মোদী। বলেছেন, 'সব জায়গাতেই দুর্নীতি করেছে তৃণমূল। গরিবদের রেশনে বণ্টন, সীমান্ত দিয়ে পশু পাচার, সর্বত্র দুর্নীতি করেছে।' তৃণমূলকে কটাক্ষ করে বলেছেন, 'টিএমসি হল তু ম্যাঁয় অউর করাপশন।'শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে টাকা উদ্ধারের ঘটনা প্রসঙ্গে মোদী বলেছেন, 'এত টাকা কখনও দেখেছেন? সিনেমাতেও দেখেছেন?'

অন্য দিকে, বাংলায় লোকসভার ৪২টি আসনেই বিজেপিকে জেতানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। 
 

Advertisement