scorecardresearch
 

PM Modi Interview: 'ধর্মের ভিত্তিতে কোনও রিজার্ভেশন থাকবে না', মনের কথা বললেন মোদী; দেখুন সরাসরি

লোকসভা নির্বাচনের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবচেয়ে দুর্দান্ত সাক্ষাৎকার নিয়েছে আজ তক। এই সাক্ষাৎকারে, প্রধানমন্ত্রী মোদী বিরোধীদের অভিযোগ থেকে শুরু করে ধর্মভিত্তিক সংরক্ষণের-সহ দেশের সমস্ত জ্বলন্ত সমস্যা নিয়ে খোলামেলা কথা বলেছেন।

Advertisement
মনের কথা বললেন মোদী মনের কথা বললেন মোদী

লোকসভা নির্বাচনের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবচেয়ে দুর্দান্ত সাক্ষাৎকার নিয়েছে আজ তক। এই সাক্ষাৎকারে, প্রধানমন্ত্রী মোদী বিরোধীদের অভিযোগ থেকে শুরু করে  ধর্মভিত্তিক সংরক্ষণের-সহ দেশের সমস্ত জ্বলন্ত সমস্যা নিয়ে খোলামেলা কথা বলেছেন। ইন্ডিয়া টুডে গ্রুপের নিউজ ডিরেক্টর রাহুল কানওয়াল, ম্যানেজিং এডিটর অঞ্জনা ওম কাশ্যপ, ম্যানেজিং এডিটর শ্বেতা সিং এবং কনসাল্টিং এডিটর সুধীর চৌধুরী দেশের বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে  কথা বলেছেন।

এই সময় প্রধানমন্ত্রী মোদী বলেন, "তারা যত বেশি কাদা ছুড়বে, ততই পদ্ম ফুটবে।" আজ আমি  মানুষকে বলছি মোদি বেঁচে আছে, ধর্মের ভিত্তিতে কোনও সংরক্ষণ হবে না। আমি এর জন্য লড়াই করব। অন্তত একজন ব্যক্তি আছেন যিনি দায়িত্ব নিতে প্রস্তুত, যিনি পালিয়ে যান না এবং বলেন যে আমি যা বলি তা আমার দায়িত্ব।

এই সাক্ষাৎকারটি আজ সন্ধ্যা ৭টায় আজতক চ্যানেলে প্রচারিত হবে। এটি আমাদের ইংরেজি চ্যানেল ইন্ডিয়া টুডে টিভিতেও দেখা যাবে রাত ৮টায়। আপনি aajtak.in- এ সাক্ষাৎকার সংক্রান্ত প্রতিটি খবর পড়তে পাবেন। সাক্ষাৎকার সম্পর্কিত ভিডিওগুলি আজ তাকের ওয়েবসাইটেও দেখা যাবে। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।

আরও পড়ুন

বারাণসীতেও আজতককে  সাক্ষাৎকারও দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী
এর আগে, ১৪ মে বারাণসী থেকে নির্বাচনে তৃতীয়বারের জন্য মনোনয়ন দেওয়ার  ঠিক আগে আজতককে প্রধানমন্ত্রী মোদী সাক্ষাৎকার দিয়েছিলেন। এসময় মাকে স্মরণ করে খুব আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, মা গঙ্গা আমাকে এখানে ডেকেছেন। মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, মায়ের মৃত্যুর পরই গঙ্গা আমার মা। তিনি বলেন, ১০ বছর আগে এখানে এসেছি প্রতিনিধি হতে। ১০ বছরে সেই নাগরিকরা এবং কাশীর মানুষ আমাকে অল্প সময়ের মধ্যে বেনারসিয়ায় রূপান্তরিত করেছে।

মা আমাকে সবসময় দুটি জিনিস মনে রাখতে বলেছিলেন
প্রধানমন্ত্রী মোদী বলেন, মা আমাকে সবসময় জিজ্ঞেস করতেন আমি কাশী বিশ্বনাথে যাব কি না? মা যখন ১০০ বছর বয়সী এবং আমি তার জন্মদিনে তার সঙ্গে  দেখা করতে যাই, মা আমাকে বলেছিলেন জীবনে দুটি জিনিস সবসময় মাথায় রাখতে। ঘুষ খাবে না এবং গরীবদের ভুলে যাবে না। বুদ্ধিমানের সঙ্গে  কাজ করো এবং পবিত্রতার সঙ্গে  জীবনযাপন করো। প্রধানমন্ত্রী আরও স্পষ্টভাবে বলেন যে রাম মন্দির আগেও নির্বাচনে ইস্যু ছিল না এবং ভবিষ্যতেও হবে না। রাম মন্দির শ্রদ্ধার বিষয়। এটা নির্বাচনের কথা নয়।

Advertisement

Advertisement