scorecardresearch
 

Abhishek Banerjee: ঘূর্ণিঝড়ে রাজ্যে ঠিক কত ক্ষতি? মূল্যায়ন চলছে, ১৫ দিনেই ক্ষতিপূরণ, ঘোষণা অভিষেকের

প্রচারের শেষদিন ফলতায় প্রচার পর্ব শেষ করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস নেতা দাবি করেন, ঘূর্ণিঝড় 'রিমাল' ক্ষয়ক্ষতির মূল্যায়ন করার জন্য রাজ্য সরকারের একটি সমীক্ষা চলছে। যাদের ঘরবাড়ি ভেঙে গিয়েছে তারা এক পাক্ষিক প্রত্যেকে ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতিপূরণ পাবে। 

Advertisement
ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee Falta Campaign: প্রচারের শেষদিন ফলতায় প্রচার পর্ব শেষ করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস নেতা দাবি করেন, ঘূর্ণিঝড় 'রিমাল' ক্ষয়ক্ষতির মূল্যায়ন করার জন্য রাজ্য সরকারের একটি সমীক্ষা চলছে। যাদের ঘরবাড়ি ভেঙে গিয়েছে তারা এক পাক্ষিক প্রত্যেকে ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতিপূরণ পাবে। 

দক্ষিণ ২৪ পরগনা জেলার ফলতায় এদিন রোড শোয়ের পরে একটি সমাবেশে ভাষণ দেন তিনি। এদিন তিনি এ-ও দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসন সাহায্যের জন্য অন্যদের উপর নির্ভর না করে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে। ঘূর্ণিঝড়ের ফলে কাকদ্বীপ, নামখানা এবং ফ্রেজারগঞ্জ জেলা সহ বেশ কয়েকটি উপকূলীয় অঞ্চলে রবিবার সন্ধেয় প্রবল সম্পত্তি এবং কৃষি জমির ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অভিষেক জানান, "ঝড়ের ক্ষয়ক্ষতি কত হয়েছে তার জন্য সরকার একটি সমীক্ষা চালাচ্ছে। ক্ষতিগ্রস্ত বাড়িগুলির মালিকদের ১৫ দিনের মধ্যে বাংলার সরকার প্রত্যেককে ১ লক্ষ ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে। আমাদের কাছে সাহায্য চাইতে হবে না।" কিছু প্রাথমিক অনুমান অনুসারে, ২৪টি ব্লক এবং ৭৯টি পৌরসভার ওয়ার্ডের প্রায় ১৫ হাজার ঘরবাড়ি , ঘূর্ণিঝড়ে প্রভাবিত হয়েছিল।"

আরও পড়ুন

বিজেপি নেতাদের "বহিরাগত" আক্রমণ করে অভিযোগ করেছেন, সঙ্কটের সময় গেরুয়া শিবির কখনও দরিদ্রদের পাশে দাঁড়ায়নি। তিনি দাবি করেন, "আপনি কি ঘূর্ণিঝড় 'রেমাল' বা করোনার সময় বিজেপি নেতাদের দেখেছেন? আমরা বিনামূল্যে রেশন দিয়েছি। যে কোনও সঙ্কটের সময় আমরা সর্বদা জনগণের পাশে দাঁড়াব। বিজেপি নেতারা শুধুমাত্র নির্বাচনের সময় উপস্থিত হয়।" বিজেপি এবং সিপিআইএম নেতাদের ডায়মন্ড হারবারে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চ্যালেঞ্জ করেন অভিষেক। তাদের বিসর্জনের দাবি তোলেন।

Advertisement

Advertisement