scorecardresearch
 

Nusrat Jahan: নুসরত লোকসভায় দাঁড়াচ্ছেন? 'শেষ দিন,' দেবের সুরেই বার্তা বসিরহাটের MP-র

আলোচনায় এ বার উঠে এলেন তৃণমূলের আরও এক তারকা সাংসদ নুসরত জাহান। দেবের মতোই বৃহস্পতিবার সংসদে 'শেষ দিন' ছিল বসিরহাটের সাংসদের। দেবের সুরেই বিদায়বার্তা জানালেন নুসরত।

Advertisement
তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান। তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান।
হাইলাইটস
  • তারকা সাংসদ নুসরত জাহানকে ঘিরে জল্পনা।
  • দেবের মতোই বৃহস্পতিবার সংসদে 'শেষ দিন' ছিল বসিরহাটের সাংসদের।
  • দেবের সুরেই বিদায়বার্তা জানালেন নুসরত।

আর কি ভোটে লড়বেন দেব? এই নিয়ে জোর আলোচনা চলছে রাজ্য রাজনীতিতে। এই আলোচনায় এ বার উঠে এলেন তৃণমূলের আরও এক তারকা সাংসদ নুসরত জাহান। দেবের মতোই বৃহস্পতিবার সংসদে 'শেষ দিন' ছিল বসিরহাটের সাংসদের। দেবের সুরেই বিদায়বার্তা জানালেন নুসরত। এক্স হ্যান্ডলে লিখছেন, 'সংসদে আমার শেষ দিন।' দেবের মতোই এই নিয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী-সাংসদ। 

কী লিখেছেন নুসরত?
এক্স হ্যান্ডলে বসিরহাটের সাংসদ লিখেছেন, 'সংসদে আমার শেষ দিন। বাংলার মানুষের হয়ে কথা বলার জন্য, বিশেষ করে বসিরহাটের মানুষের হয়ে কথা বলার জন্য ঈশ্বর এবং মাননীয় দিদিকে ধন্যবাদ। সকলের ভালবাসা এবং সহযোগিতার জন্য ধন্যবাদ।'

বৃহস্পতিবার দেবও সংসদে ভাষণ দেওয়ার পর সমাজমাধ্যমে খানিকটা একই কথা লিখেছিলেন দেবও। ঘাটালের সাংসদ লিখেছিলেন, 'সংসদে আমার শেষ দিন। ধন্যবাদ দিদি। ধন্যবাদ ঘাটালের মানুষকে।' দেব আর ভোটে দাঁড়াবেন কিনা, এই নিয়ে জল্পনা চলছে। দিল্লি থেকে কলকাতা ফেরার পথে সাংবাদিকদের দেব বলেছেন, 'দিদিকে আমি শ্রদ্ধা করি, ভালবাসি। আমার মনের কথা দিদিকে বলেছি। সত্যি জানি না ২০২৪ সালে কী হবে। আমি দাঁড়াব কি দাঁড়াব না, প্রশ্নের মুখে। নিশ্চয়ই আমার মাথার মধ্যে কিছু একটা চলছে। মিথ্যা বলব না। আমি হয়তো না-ও দাঁড়াতে পারি।'

Advertisement

দেবকে নিয়ে যখন এহেন আলোচনা চলছে, তখন জল্পনা বাড়ালেন নুসরতও। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রথম বার নুসরতকে প্রার্থী করে চমক দেয় তৃণমূল। বসিরহাট থেকে ভোটে লড়ে জয়ী হন নুসরত। সাংসদ হওয়ার পর বিভিন্ন সময় বিতর্কে জড়িয়েছেন নুসরত। সম্প্রতি ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে নাম জড়িয়েছে তারকা সাংসদের। ফলে স্বাভাবিক ভাবেই আলোচনা শুরু হয়েছে, নুসরতকে ফের বসিরহাট থেকে প্রার্থী করা হবে কিনা। এই আবহে নুসরতের এই পোস্ট আলাদা তাৎপর্য তৈরি করেছে। 
 

আরও পড়ুন

Advertisement