scorecardresearch
 

Mamata Banerjee on Sandeshkhali Issue: ‘কোনও মহিলা FIR করেননি', সন্দেশখালি নিয়ে ফের বিজেপি-কে আক্রমণ মমতার

অনুব্রতহীন বীরভূমে আজ জনসভা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূমের মাটিতে দাঁড়িয়ে ফের একবার অনুব্রতর পাশে দাঁড়ানোর পাশাপাশি উন্নয়নের খতিয়ান দিলেন মমতা। কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুলে ফের সরব হন তৃণমূল নেত্রী। জেলায় কী কী কাজ করেছে সরকার, কী কী উন্নয়ন হয়েছে, তার বিস্তারিত খতিয়ান দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি এদিন সন্দেশখালি কাণ্ড নিয়ে ফের মুখ খুলতে দেখা গেল তাঁকে।

Advertisement
সন্দেশখালি নিয়ে ফের  বিজেপিকে নিশানা মমতার সন্দেশখালি নিয়ে ফের বিজেপিকে নিশানা মমতার

অনুব্রতহীন বীরভূমে আজ জনসভা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূমের মাটিতে দাঁড়িয়ে ফের একবার অনুব্রতর পাশে দাঁড়ানোর পাশাপাশি উন্নয়নের খতিয়ান দিলেন মমতা। কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুলে ফের  সরব হন তৃণমূল নেত্রী। জেলায় কী কী কাজ করেছে সরকার, কী কী উন্নয়ন হয়েছে, তার বিস্তারিত খতিয়ান দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি এদিন সন্দেশখালি কাণ্ড নিয়ে ফের মুখ খুলতে দেখা গেল তাঁকে।  তাঁর দাবি, সন্দেশখালির কোনও মহিলা অভিযোগ দায়ের করেননি। তা সত্ত্বেও পুলিশকে স্বতঃপ্রণোদিত মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন তিনি। গোটা ঘটনায় একহাত নিলেন বিজেপিকে।

রবিবার সিউড়িতে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তৃণমূলনেত্রী এদিন সাফ বলেন, সন্দেশখালিতে কেউ কেউ তিলকে তাল করছেন। কোনও মহিলা এখনও এফআইআর করেননি। আইন আইনের পথে চলুক। বিচারের আগে অনেকে অনেক কথা বলছে। আমি পুলিশকে বলেছি স্বতঃপ্রণোদিত মামলা করতে। নেত্রী বলেন, একটা ঘটনা ঘটেছে। ইডিকে পাঠিয়েছে প্রথমে, পরে বিজেপি গিয়েছে। আগুন লাগাচ্ছে। যার যার অভিযোগ রয়েছে, অফিসার শুনবে। কারও কাছ থেকে কিছু নিলে ফেরত দেওয়া হবে। কোনও মহিলা এফআইআর করেনি। সুয়োমটো করতে বলেছি পুলিশকে। ব্লক সভাপতি গ্রেফতার হয়েছে। আরাবুলও গ্রেফতার হয়েছে। মমতার কথায়, “আমি পুলিশের টিম পাঠাব। যা অভিযোগ তাঁদের বলবেন। আমাদের ব্লক প্রেসিডেন্টরা অ্যারেস্ট হয়েছে। কোনও অভিযোগ হয়নি। আমি সুয়োমোটো করতে বলেছি। আমি কী পারি না গদ্দারদের অ্যারেস্ট করতে! একটু ছাড় দিয়ে রেখেছি।” 

বিজেপিকে নিশানা করে মমতা বলেন, “বাংলায় জট পাকানোর চেষ্টা চলছে। একটা ঘটনা ঘটেছে। ঘটানো হয়েছে। প্রথমে ইডি গিয়ে অশান্তি শুরু করেছে। তার পর তার বন্ধু বিজেপি ঢুকেছে। তার পর সংবাদমাধ্যম। শান্তির পরিবর্তে আগুন জ্বালানো হয়েছে।” প্রসঙ্গত, সন্দেশখালির পরিস্থিতি নিয়ে এর আগেও বিজেপি-কে কাঠগড়ায় তুলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাইরে থেকে বিজেপি-র কর্মীদের নিয়ে এসে সন্দেশখালিকে অশান্ত করে তোলা হয়েছে বলে দিন কয়েক আগেই দাবি করেন তিনি। এ নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকেও কাঠগড়ায় তোলেন মমতা। গোটাটাই পরিকল্পিত অশান্তি বলে দাবি করেন তিনি।  গত বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় বাজেট বক্তৃতায় সন্দেশখালি নিয়ে মুখ খোলেন মমতা। তিনি বলেন, "জীবনে কোনও অন্যায়কে প্রশ্রয় দিইনি। আমিই রাজ্য প্রশাসনকে ওখানে পাঠিয়েছি আমিই। আমিই ওখানে কমিশনকে পাঠাই। ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। যাঁরা মুকে মাস্ক পরে ছবি তুলছেন, ধরাও পড়েছেন, তাঁরা বিজেপি-র কর্মী।"

আরও পড়ুন

Advertisement

Advertisement