scorecardresearch
 

Narendra Modi: লোকসভার রেজাল্টে ধাক্কা, মন্ত্রিসভার শেষ বৈঠকে কী বললেন মোদী?

বুধবার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন নরেন্দ্র মোদী। তার আগে দ্বিতীয় এনডিএ সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠক করেন। প্রধানমন্ত্রী হিসাবে পদত্যাগ করার আগে মন্ত্রিসভার বৈঠকে ভাষণও দেন। সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক শুরু হয়।

Advertisement
লোকসভার রেজাল্টে ধাক্কা, মন্ত্রিসভার শেষ বৈঠকে কী বললেন মোদী? লোকসভার রেজাল্টে ধাক্কা, মন্ত্রিসভার শেষ বৈঠকে কী বললেন মোদী?
হাইলাইটস
  • বুধবার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন নরেন্দ্র মোদী
  • তার আগে দ্বিতীয় এনডিএ সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠক করেন

বুধবার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন নরেন্দ্র মোদী। তার আগে দ্বিতীয় এনডিএ সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠক করেন। প্রধানমন্ত্রী হিসাবে পদত্যাগ করার আগে মন্ত্রিসভার বৈঠকে ভাষণও দেন। সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক শুরু হয়। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনের ফলাফলের বিষয়ে খোঁজ নেন এবং পরবর্তী সরকার গঠনের বিষয়ে আলোচনা করেন। সূত্রের আরও খবর, তিনি বলেছেন, 'জয় এবং পরাজয় রাজনীতির অংশ মাত্র।' লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে এনডিএ। তবে কোনও একক দল সংখ্যাগরিষ্ঠতা পায়নি। বিজেপি ২৪০ আসনেই থেমে গিয়েছে। এনডিএ পেয়েছে ২৯২টি আসন।

সূত্রের খবর মন্ত্রিসভার বৈঠকে মোদী বলেন, 'হার-জিত রাজনীতির অংশ। নম্বর গেম চলতেই থাকে। আমরা দশ বছর ধরে ভাল কাজ করেছি এবং ভবিষ্যতেও করব। শাসকদল সর্বত্র জনগণের প্রত্যাশা পূরণ করেছে এবং ভবিষ্যতেও করবে। আপনারা সবাই ভাল কাজ করেছেন এবং কঠোর পরিশ্রম করেছেন।'

মন্ত্রিসভার বৈঠকের পরে মোদী প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন। নতুন সরকারের শপথ না নেওয়া পর্যন্ত তিনি যদিও অফিসে থাকবেন। প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরেই মোদী তাঁর সরকারি বাসভবনে এনডিএ-র অন্য দলগুলির সঙ্গে বৈঠকে বসেছেন। বৈঠকে রয়েছেন জেডিইউ নেতা নীতীশ কুমার, টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডুও। সূত্রের খবর, বুধবার সন্ধেতেই রাষ্ট্রপতির কাছে গিয়ে সরকার গড়ার দাবি জানাতে পারেন নরেন্দ্র মোদী। এনডিএ আবার সরকার গঠন করলে নরেন্দ্র মোদী হবেন দ্বিতীয় প্রধানমন্ত্রী, যিনি টানা তিনবার প্রধানমন্ত্রী হবে। এর আগে টানা তিনবার প্রধানমন্ত্রী হয়েছিলেন জওহরলাল নেহরু।

Advertisement