scorecardresearch
 

Yubraj Singh: বিজেপি থেকে দাঁড়াচ্ছেন যুবরাজ সিং? সত্যিটা জানালেন নিজেই

Yubraj Singh: বর্তমানে সানি দেওল গুরুদাসপুরের বিজেপি সাংসদ। গত বেশ কয়েকদিন ধরেই এমন খবর বেরিয়েছিল যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দেওলের জায়গায় যুবরাজ সিং আসবেন। তাঁর এবং নভজ্যোত সিং সিধুর বিজেপিতে যোগদান নিয়েও জল্পনা ছিল।

Advertisement
বিজেপি থেকে দাঁড়াচ্ছেন যুবরাজ সিং? সত্যিটা জানালেন নিজেই বিজেপি থেকে দাঁড়াচ্ছেন যুবরাজ সিং? সত্যিটা জানালেন নিজেই

Yubraj Singh: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার, সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং পাঞ্জাবের গুরুদাসপুর আসন থেকে আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আলোচনাকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টের মাধ্যমে তিনি এই জল্পনাকে অস্বীকার করেছেন। যুবরাজ সিং লিখেছেন, 'মিডিয়ার রিপোর্টের বিপরীতে, আমি গুরুদাসপুর থেকে নির্বাচনে লড়ছি না। আমার আবেগ মানুষকে সমর্থন করা এবং সাহায্য করা, এবং আমি আমার ফাউন্ডেশন @YOUWECAN এর মাধ্যমে তা চালিয়ে যাব। আসুন আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী পরিবর্তন আনতে থাকি।

বর্তমানে সানি দেওল গুরুদাসপুরের বিজেপি সাংসদ। গত বেশ কয়েকদিন ধরেই এমন খবর বেরিয়েছিল যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দেওলের জায়গায় যুবরাজ সিং আসবেন। তাঁর এবং নভজ্যোত সিং সিধুর বিজেপিতে যোগদান নিয়েও জল্পনা ছিল। এই মাসের শুরুতে, যুবরাজ সিং, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি সহ, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দেওলের স্থলাভিষিক্ত হবেন। তাঁর এবং নভজ্যোত সিং সিধুর বিজেপিতে যোগদান নিয়েও জল্পনা ছিল। এই মাসের শুরুতে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে যুবরাজ সিংয়ের বৈঠকের পর এই আলোচনা আরও জোরদার হয়। তবে এখন সাবেক এই ক্রিকেটার নিজেই এগিয়ে এসে এসব আলোচনাকে নিছক গুজব বলে আখ্যায়িত করেছেন।

প্রকৃতপক্ষে, বিজেপি এর আগেও গুরুদাসপুর আসন থেকে সেলিব্রিটি প্রার্থীদের প্রার্থী করেছে। প্রয়াত অভিনেতা বিনোদ খান্না ১৯৯৮, ১৯৯৯, ২০০৪ এবং ২০১৪ সালে সংসদে গুরুদাসপুর লোকসভা আসনের প্রতিনিধিত্ব করেছিলেন। গদর ২-এর সাফল্যের পরে, সানি দেওল ২০২৩ সালের সেপ্টেম্বরে একটি নিউজ চ্যানেলে দেওয়া একটি সাক্ষাত্কারে বলেছিলেন, 'আমি রাজনীতির জন্য উপযুক্ত নই… আমি এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই না। শুধু একজন অভিনেতা হিসেবে কাজ চালিয়ে গেলে ভাল হবে। এরপরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে বিজেপিকে এবার গুরুদাসপুর থেকে প্রার্থী বদল করতে হবে।

Advertisement

যুবরাজ ছাড়াও, অভিনেতা অক্ষয় কুমার, অভিনেত্রী কঙ্গনা রানাউত এবং ভোজপুরি গায়ক-অভিনেতা পবন সিং সম্পর্কেও জল্পনা রয়েছে যে তারা বিজেপি থেকে আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। বলা হচ্ছে যে বিজেপি চাঁদনিচক থেকে অক্ষয়কে, হিমাচল বা মথুরার যে কোনও আসন থেকে কঙ্গনা এবং পশ্চিমবঙ্গের আসানসোল থেকে পবন সিংকে প্রার্থী করতে পারে। যাইহোক, এগুলি নিছক অনুমান এবং আনুষ্ঠানিক নিশ্চিতকরণ এখনও হয়নি। বিজেপি যে কোনও সময় সাধারণ নির্বাচনের জন্য প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করতে পারে, যেখানে উপরে উল্লিখিত আসনগুলির পরিস্থিতি স্পষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

Advertisement