scorecardresearch
 

হার নিশ্চিত বুঝে গণনাকেন্দ্র ছাড়লেন অশোক ভট্টাচার্য

৬ রাউন্ড শেষে ভবিতব্য বুঝতে পেরে গেলেন, একদা দোর্দণ্ডপ্রতাপ, চারবারের মন্ত্রী তথা বিদায়ী বিধায়ক ও শিলিগুড়ির বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। আর গণনা কেন্দ্রে থাকা অস্বস্তিকর মনে করে কেন্দ্র ছাড়লেন সকাল সাড়ে ১১ টা নাগাদ।

Advertisement
গণনাকেন্দ্র ছাড়ছেন অশোক ভট্টাচার্য গণনাকেন্দ্র ছাড়ছেন অশোক ভট্টাচার্য
হাইলাইটস
  • গণনাকেন্দ্র ছাড়লেন অশোক ভট্টাচার্য
  • মন্তব্য করলেন না অশোক-শঙ্কর
  • একদা শিষ্যের কাছে হার অশোকের

৬ রাউন্ড শেষে ভবিতব্য বুঝতে পেরে গেলেন, একদা দোর্দণ্ডপ্রতাপ, চারবারের মন্ত্রী তথা বিদায়ী বিধায়ক ও শিলিগুড়ির বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। আর গণনা কেন্দ্রে থাকা অস্বস্তিকর মনে করে কেন্দ্র ছাড়লেন সকাল সাড়ে ১১ টা নাগাদ। মুখে মাস্ক থাকায় চেহারায় ভাঙাচোরা ধরা পড়ল না। তবে জোর করে খানিকটা হাসলেও কয়েক মাস আগে পর্যন্ত শিষ্য থাকা বিজেপির শঙ্কর ঘোষের কাছে হার মেনে নিতে পারলেন? 

মনের হদিশ মিলল না

কি ভাবছেন, প্রশ্নের উত্তরে অবশ্য কোনও মন্তব্য করতে চাইলেন না। যা বলবে, দলীয়ভাবে পরে বলা হবে বলে পার পেতে চাইলেও, পীড়াপীড়িতে জানিয়ে দিলেন, লোকসভা নির্বাচনের ট্রেন্ড টাই বজায় রয়েছে বলে মনে হচ্ছে। লোকসভাতে যে ভোটগুলি বিজেপিতে চলে গিয়েছিল তা আর ফেরেনি।

কারণ জানা গেল না

কেন ফেরেনি সে বিশ্লেষণ চুলচেরা বিচার করতে খানিক সময় লাগবে। তার আগে ধাতস্থ হওয়ার জন্য কিছুটা সময় প্রয়োজন। গণনা কেন্দ্র থেকে বেরিয়ে পার্টি অফিসে চলে গেলেন একদা উত্তরবঙ্গের অঘোষিত মুখ্যমন্ত্রী অশোক ভট্টাচার্য। 

রাজনৈতিক জীবনের কি ইতি?

সেই সঙ্গেই রাজনৈতিক জীবনের কফিনে শেষ পেরেকটি পোঁতা হয়ে গেল কি না, তা নিয়েও বিচার-বিশ্লেষণ আলোচনা-পর্যালোচনা শুরু হয়ে গেল শিলিগুড়ি বাসীর মধ্যে। অশোকের হারে মুষড়ে পড়লেন কাউন্টিং বুথে বসে থাকা তৃণমূল এজেন্টরাও। ফলে প্রবল বিজেপি হাওয়া এবং হেভিওয়েট প্রচার যে উন্নয়ন এবং অভিজ্ঞতাকে ছাপিয়ে কাজ করলো তা স্পষ্ট শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের ফলে।

সংযত শঙ্কর 

তবে একদা গুরুকে হারানোর পথে ও সংযত থাকলেন শংকর ঘোষও। কারও বিরুদ্ধে কোনও মন্তব্য করবেন না বলে জানিয়ে দিলেন। আপাতত মাঝপথে সাংবাদিকদের মুখোমুখি হতেও আপত্তি জানান তিনি। 

শঙ্কর না বিজেপি কার কাছে হার অশোকের

ফল ভালো খবর লেখা পর্যন্ত অন্তত ৩৩ হাজার ভোটে এগিয়ে গিয়েছেন শংকরবাবু। এই ব্যবধান মুছে বিরোধীদের পক্ষে এড়িয়ে যাওয়া কঠিন, জানান তিনি নিজেও। তবে কিসের সংশয়? অশোক ক্যারিশমায় কি এখনও বিশ্বাস করেন তিনি? নাকি একদা যার ছায়া সঙ্গী ছিলেন, তাঁর বিরুদ্ধে সৌজন্যে রাজনীতি করতে চান? দুপুর পর্যন্ত তার উত্তর মিলল না। তবে শিলিগুড়িতে বামফ্রন্ট ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় কি নিজে ব্যক্তিগতভাবে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন তা প্রমাণ হল।

Advertisement

 

Advertisement