scorecardresearch
 

গোপন ভিডিয়োর পিছনেও তোলাবাজ ভাইপো, অভিষেককে পাল্টা শুভেন্দুর

নির্বাচনের মুখে কেউ কারওকে ছাড়ছেন না 'সূচাগ্র মেদিনী'। রবিবারের জনসভা থেকে অভিষেক যা যা আক্রমণ শানিয়েছেন শুভেন্দুকে। সোমবার তমলুকের সভা থেকে তাঁর প্রত্যুত্তর দিতে ছাড়লেন না শিশির-পুত্র।

Advertisement
'ছোটবেলা থেকেই চিটিংবাজিতে হাত পাকিয়েছে', অভিষেককে খোঁচা শুভেন্দুর। 'ছোটবেলা থেকেই চিটিংবাজিতে হাত পাকিয়েছে', অভিষেককে খোঁচা শুভেন্দুর।
হাইলাইটস
  • 'ছোটবেলা থেকেই চিটিংবাজিতে হাত পাকিয়েছে', অভিষেককে খোঁচা শুভেন্দুর
  • তিনি আরও বলেন, ''ম্যাথুকে টাকা দিয়েছে কেডি সিং। আর কেডি সিংকে কাজে লাগিয়েছে তোলাবাজ ভাইপো।'' 
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণও করেন

তৃণমূল ছাড়ার পর থেকেই শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক ঠেকেছে একেবারে সাপে-নেউলে। নির্বাচনের মুখে কেউ কারওকে ছাড়ছেন না 'সূচাগ্র মেদিনী'। রবিবারের জনসভা থেকে অভিষেক যা যা আক্রমণ শানিয়েছেন শুভেন্দুকে। সোমবার তমলুকের সভা থেকে তাঁর প্রত্যুত্তর দিতে ছাড়লেন না শিশির-পুত্র।

এদিন জনসভা থেকে শুভেন্দু বলেন, "আমাকে তোলাবাজ ভাইপো বলেছে আমি নাকি ঘুষখোর, মধুখোর। ১০ বছর তৃণমূলে মধু খেয়েছি। আর বলেছে বিশ্বাসঘাতক। আসলে ভাইপোর মতো ফেরেব্বাজ, চিটিংবাজ খুব কম আছে। ছোট বয়স থেকে হাত পাকিয়েছে কীভাবে চিটিংবাজি করতে হয়।" তিনি আরও বলেন, ''ম্যাথুকে টাকা দিয়েছে কেডি সিং। আর কেডি সিংকে কাজে লাগিয়েছে তোলাবাজ ভাইপো।'' 

এরপরই সারদা কেলেঙ্কারি প্রসঙ্গে অভিষেক মন্তব্যে পাল্টা দিয়ে শুভেন্দুর দাবি, "ভাইপোর বড় জ্যাঠা সুব্রত মুখোপাধ্যায়, মেজ জ্যাঠা সৌগত রায়ের কী হবে, পিসিমনি কাকলি দস্তিদার, কাকু ববি হাকিমের কী হবে? আসলে এর নেপথ্যে আছে তোলাবাজ ভাইপো। কয়লা-বালি-গরু পাচার সব জায়গায় ওঁর তোলাবাজ নাম।" এরপরই বিমান বসুর নাম শোনা যায় শুভেন্দুর মুখে। বলেন, "সুদীপ্ত সেনকে দিয়ে জোর করে বিমান বসুর নাম লিখিয়েছে ভাইপো। বিমান বসু এখনও নিজের জামা কাপড় নিজে কাচে। সিপিএম বিরোধী রাজনীতি করেছি। কিন্তু আমি বামপন্থী বিরোধী নই।" 

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণও করেন। অভিষেকের স্ত্রীর প্রসঙ্গও উত্থাপন করেন তিনি। পুলিশকেও হুঁশিয়ারি দেন বিজেপি নেতা। জানিয়ে দেন 'যতবড়ই নবান্নের কাছের লোক হোক না কেন, আমরা এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবই। প্রস্তুত থাকবেন। ফাইল আমরা তৈরি করছি। সব জানি আমরা।" তমলুকে ভূমিপুত্র এও বলেন, "এই জেলা মাতঙ্গিনীর জেলা, নন্দীগ্রাম আন্দোলনের জেলা। এখানে কেউ অস্ত্র দেখিয়ে, উর্দি পরে অনাচার করতে পারবে না।"

Advertisement

শুভেন্দুর হুঁশিয়ারি, "খুব বড় বড় কথা হয়েছে। আমি নাকি ১০ বছর মধু খেয়েছি। এরপর দক্ষিণ ২৪ পরগণায় গিয়ে নারুলা-কে সেই বিষয়ে বলব। এতই যখন আমায় অপছন্দ তাহলে দল ছাড়ার কথায় হাত-পা ধরেছিলি কেন? আমি সকলকে আপনি বলেই বলি। কিন্তু ওঁর থেকে আমি ১৮ বছরের বড় কিন্তু ওঁর মুখের ভাষা শুনেছেন।আসলে ঝাড়ে তো সব একই বাঁশ হবে।পিসি যদি মোদীজিকে তুই-তোকারি করেন সেই ঝাড়ের বাঁশ আর কি বলতে পারে।" 

Advertisement