scorecardresearch
 

নন্দীগ্রামে হার নিয়ে মমতা বললেন, 'জনতার রায় শিরোধার্য, কিন্তু আদালতে যাব'

নন্দীগ্রামে টান টান লড়াইয়ের শেষে জিতলেন শুভেন্দু অধিকারী। হারালেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। ব্যালট কাউন্টিংয়ে ১৬০০ ভোটে তিনি হারালেন মমতা বন্দ্যোপাধ্য়ায়কে বাংলা বিধানসভা নির্বাচনে ব্যাপক ভোটে ফের মসনদে আসতে চলেছে তৃণমূল। পরাজিত হয়েছেন বিজেপির একের পর এক তারকা প্রার্থী।

Advertisement
হাইলাইটস
  • নন্দীগ্রামে জিতলেন শুভেন্দু অধিকারী
  • ১৬০০ ভোটে হারালেন মমতাকে
  • জানুন বিস্তারিত তথ্য

নন্দীগ্রামে টান টান লড়াইয়ের শেষে জিতলেন শুভেন্দু অধিকারী। হারালেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। ব্যালট কাউন্টিংয়ে ১৯৬৭ ভোটে তিনি হারালেন মমতা বন্দ্যোপাধ্য়ায়কে বাংলা বিধানসভা নির্বাচনে ব্যাপক ভোটে ফের মসনদে আসতে চলেছে তৃণমূল। পরাজিত হয়েছেন বিজেপির একের পর এক তারকা প্রার্থী। এদিন টানটান লড়াই চলছিল মমতার সঙ্গে শুভেন্দু অধিকারীর। তবে তৃণমূলের দাবি, এখনও গণনা শেষ হয়নি 

এদিন চুঁচুড়ায় ধাক্কা খেয়েছেন লকেটও। প্রায় ১৪ হাজার ভোটে তিনি হেরেছন তৃণমূলের অসিত মজুমদারের কাছে। অন্যদিকে হুগলির আরেক আসন সিঙ্গুরে শেষ হাসি বেচারাম মান্নার। কড়া লড়াইয়ে তিনি হারালেন মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টচার্য। রবীন্দ্রনাথ ভট্টচার্য বহু বছরের বিধায়ক ছিলেন। কিন্তু এবার তাকে টিকিট দেয়নি ঘাসফুল শিবির। তারপরেই বিজেপিতে যোগ দেন তিনি। কিন্তু বিজেপিতে যোগে দেওয়ার পরেও স্থানীয় কর্মীদের মধ্যে প্রবল ক্ষোভ ছড়িয়েছিল রবীন্দ্রনাথকে বিজেপি প্রার্থী করায়। তারপরেও তাকে প্রার্থী করাতে অনড় থাকে কেন্দ্রীয় নেতৃত্ব। এদিন বেচারাম মান্না ২৫,৯৩৩ ভোটে হারালেন রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে। 

বাংলায় বিধানসভা নির্বাচনে এবার ২৯২টি আসনে আজ ফলপ্রকাশ। ২টি আসনে করোনার জেরে প্রার্থী মৃত্যুর পরে ওই আসনে পরে নির্বাচন হবে। এবারের নির্বাচনে রাজ্যে ২৯৩টি আসনে প্রার্থী দিয়েছে বিজেপি। বাগমুণ্ডি আসনটি তারা ছেড়েছে জোটসঙ্গীদের উদ্দেশ্যে। অন্যদিকে, ২৯১টি আসনের প্রার্থী দিয়েছে তৃণমূল। পাহাড়ের তিনটি আসন ছেড়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। কিন্তু সেখানে মোর্চা শিবির কার্যত দুই ভাগ। বিমল গুরুং ও বিনয় তামাং শিবির দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে। অন্যদিকে, পাহাড়ে জিএনএলএফ সমর্থন দিয়েছে বিজেপিকে। এবারের বিধানসভা নির্বাচনের আগে তৈরি হয়েছে সংযুক্ত মোর্চা। বামদল গুলি, কংগ্রেস ও আব্বাস সিদ্দিকীর আইএসএফ মিলে নতুন জোট তৈরি করেছে। প্রত্যেক দলই প্রার্থী দিয়েছে। কিন্তু মুর্শিদাবাদে বেশ কিছু আসনে জোট হয়নি। সেখানে শরিক দলগুলি একের অপরের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে। 

Advertisement

Advertisement