scorecardresearch
 

হাথরস নির্যাতিতার সঙ্গে সীতার তুলনা! কল্যাণের বিরুদ্ধে দায়ের FIR

ফের বিতর্কে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এবার ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। জনসভা থেকে সীতার উদ্দেশ্যে অবমানকর মন্তব্য করেছেন কল্যাণ, এমনটাই অভিযোগ। ইতিমধ্যে কল্যাণের বিরুদ্ধে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। ঘটনার জেরে সরব হয়েছে বিভিন্ন সংগঠনও।

Advertisement
তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি-পিটিআই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি-পিটিআই
হাইলাইটস
  • হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ
  • কল্যাণের বিরুদ্ধে দায়ের FIR
  • ঘটনার নিন্দা বিজেপির, সরব বিভিন্ন সংগঠনও

ফের বিতর্কে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এবার ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। জনসভা থেকে সীতার উদ্দেশ্যে অবমানকর মন্তব্য করেছেন কল্যাণ, এমনটাই অভিযোগ। ইতিমধ্যে কল্যাণের বিরুদ্ধে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। ঘটনার জেরে সরব হয়েছে বিভিন্ন সংগঠনও ।

আরও পড়ুন, "দিলীপ ঘোষ খ্যাপা ষাঁড়, কোথাও চিকিৎসা নেই," বেনজির আক্রমণ কল্যাণের

কল্যাণের বিরুদ্ধে সরব বিজেপি

গত শনিবার এক জনসভা থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, "সীতা রামের কাছে গিয়ে বলেছিলেন, ভাগ্যিস রাবণ আমাকে হরণ করে নিয়ে গেছিল। যদি তোমার চ্যালাগুলো আমাকে হরণ করে নিয়ে যেতো, তাহলে আমার উত্তরপ্রদেশের হাথরসের ধর্ষিতা মেয়েটির মতো অবস্থা হত।" তৃণমূল সাংসদের এই মন্তব্যের পরেই শুরু হয়েছে বিতর্ক। বিজেপির যুব মোর্চার নেতা আশিষ জসওয়াল ইতিমধ্যে কল্যাণের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেনন।  তিনি বলেছেন, "কল্যাণবাবু যে ভাষায় কথা বলেছেন তাতে হিন্দুদের ভাবাবেগে আঘাত লেগেছে। তিনি প্রকাশ্য়ে এসে ক্ষমা চাক এই মন্তব্যের জন্য। ওনার ওই মন্তব্যের জন্য আমরা থানায় অভিযোগ জানিয়েছি। হিন্দুরা এখন জাগছে। হিন্দুদের বিষয়ে কিছু বলার আগে ভাবনা চিন্তা করা উচিত। আমি কল্যাণ বন্দ্য়োপাধ্যায় ও বিশেষ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে চাই হিন্দুদের সম্পর্কে কিছু বলতে গেলে আগে ভাবনা চিন্তা করে নেবেন।" ঘটনার তীব্র নিন্দা করেছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল ও বিজেপি নেতা তথাগত রায়।
 

ঘটনার কড়া নিন্দা করে ২৪ ঘণ্টার মধ্যে সাংসদের কাছে ক্ষমাপ্রার্থনা চেয়েছে হাওড়া জেলায় মৈথিলি সমাজ। সংগঠনের সদস্য অভয় কুমার ঝাঁ বলেন, "উনি যেভাবে মা সীতার উদ্দেশ্যে কথা বলেছেন, তা সত্যিই অবমানকর। ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে আমরা ওনার বিরুদ্ধে প্রতিবাদ করব। আমরা কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে স্পষ্ট জানাতে চাই, মা সীতা ও ভগবান রামের উদ্দেশ্যে অবমানকর কথা বলা বন্ধ করুন। উনি নিজের মন্তব্য প্রত্যাহার করুক, তা না হলে আমরা প্রতিবাদের রাস্তায় হাটব। সময়মতো ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের হবে। আমরা সবাইকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে অনুরোধ করছি।" যদিও এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার নিজের মন্তব্যের জন্য বিতর্কে জড়িয়েছেন তৃণমূল সাংসদ কন্যাণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement