scorecardresearch
 

ভাইরা বিয়ে করলেও অকৃতদার তিনি, জানুন কেমন শুভেন্দুর সংসার

কেন তিনি অবিবাহিত (Unmarried) তার ব্য়াখ্যা দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। তিনি জানিয়েছিলেন, তাঁর আদর্শ সতীশ সামন্ত, সুশীল ধাড়াদের দেখে তিনি অকৃতদার (Unmarried)। এখনকার রাজনৈতিক নেতাদের দেখে নন।

Advertisement
রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • কেন তিনি অবিবাহিত তার ব্য়াখ্যা দিয়েছিলেন শুভেন্দু
  • তাঁর আদর্শ সতীশ সামন্ত, সুশীল ধাড়াদের দেখে তিনি অকৃতদার
  • এখনকার রাজনৈতিক নেতাদের দেখে নন

কেন তিনি অবিবাহিত (Unmarried) তার ব্য়াখ্যা দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। তিনি জানিয়েছিলেন, তাঁর আদর্শ সতীশ সামন্ত, সুশীল ধাড়াদের দেখে তিনি অকৃতদার (Unmarried)। এখনকার রাজনৈতিক নেতাদের দেখে নন।

তার আগে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরল জীবন যাপনের কথা বলেছিলেন। তিনি কী ভাবে সহজ-সরল জীবন কাটান, তা জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রী কেন বিয়ে করেননি, তারও ব্যাখ্য়া দিয়েছিলেন। 

দিন কয়েক আগে হলদিয়ার সভায় শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) তিনি বলেছিলেন, অনেকে বলেন, শুভেন্দু তুমি অকৃতদার (Unmarried) কেন? তোমার ভাইয়েরা বিয়ে করেছেন। আমি বলি, আমি বর্তমান যুগের রাজনীতিবিদদের দেখে অকৃতদার (Unmarried) নই। শুভেন্দুর পরিবার ওই ছোট্ট পরিবার নয়, পাঁচজন, সাতজন, আটজনের নয়। শুভেন্দুর পরিবার বাংলা বাঙালির পরিবার। সমাজের জন্য দিতে হল পুরোটা দাও, এটাই বলতেন আমার আদর্শ সতীশ সামন্ত, সুশীল ধাড়ারা। আর তাই তিনি বিয়ে করেননি বলে জানিয়েছিলেন।

শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) আরও বলেছিলেন, নন্দীগ্রামের গণ-আন্দোলন কোন একটি দলের ছিলনা একটি ব্যক্তির ছিল না সেটি মানুষের ছিল মানুষ জয়যুক্ত হয়েছে সমস্ত দল থাকবে মত থাকবে।

রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  বলেছিলেন, পায়ে একটা হাওয়াই চপ্পল। আমেরিকার গেলেও ওই হাওয়াই চপ্পল।বিয়ে করল না, সংসার করল না,  শুধু মানুষের জন্য। একটা জীবন দিয়ে দিল। তারপরও তাকে। আক্রমণ ও ব্যতিব্যস্ত করার জন্য দিল্লির সরকার।

অবশেষে ঘটিয়েই ফেললেন সেই কাণ্ড! মন্ত্রীত্ব তো আগেই ছেড়েছিলেন, বিধায়কপদ কবে ছাড়বেন তাই নিয়েই চলছিল আলোচনা।  সেই যবনিকা পতন করলেন শুভেন্দু। বুধবার বিকেলে বিধানসভায় গিয়ে ইস্তফাপত্র জমা দিলেন নন্দীগ্রামের বিধায়ক। বুধবার বিকেলেই বিধানসভায় গিয়ে রিসিভ সেকশনে স্তফাপত্র জমা দেন শুভেন্দু। সেই সময় উপস্থিত ছিলেন না বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাই সচিবের কাছে গিয়েই ইস্তফাপত্র জমা দেন শুভেন্দু অধিকারী। যদিও বিধানসভায় অধ্যক্ষের কাছে ইস্তফাপত্র জমা না দেওয়ায় তা নিয়ে আইনি জটিলতা তৈরি হয়েছে। 

Advertisement

এদিন শুভেন্দু যখন বিধানসভায় যান তখন সেখান থেকে বেরিয়ে গিয়েছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তাই রিসিভ সেকশনে  ইস্তফাপত্র জমা দেন শুভেন্দু অধিকারী। সেই কারণে শুভেন্দুর ইস্তফাপত্র জমা দেওয়ার পর তা গ্রহণ করা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তবে এদিন ই-মেলেও অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে ইস্তফাপত্র পাঠান শুভেন্দু।

Advertisement