scorecardresearch
 

West Bengal Election Result: মোদী-শাহর লাগাতার প্রচারের পরেও হুইলচেয়ারে বাজিমাত মমতার

বঙ্গ বিজয়ের লক্ষ্যে রাজ্যে লাগাতার মিটিং মিছিল রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) সহ বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু চোট এবং তারপর হুইলচেয়ার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচার বঙ্গ নির্বাচনের চিত্রটাকেই পুরোপুরি বদলে দিয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ। এক্ষেত্রে হুইলচেয়ার প্রচার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০টি সভাকে মমতা কার্যত দশ গোল দিয়েছেন বলেই মনে করছেন তাঁরা। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • পশ্চিমবঙ্গে লাগাতার সভা করেছেন বিজেপি নেতৃত্ব
  • হুইলচেয়ারে প্রচার করেছেন মমতা
  • দলের ফলাফলে বিশেষ কার্যকরী হয়েছে হুইলচেয়ার প্রচার, মত বিশেষজ্ঞদের একাংশের

রাজ্যে চলছে বিধানসভা নির্বাচনের গণনা। এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে তৃতীয়বারের জন্য ক্ষমতা দখলের পথে তৃণমূল কংগ্রেস। বঙ্গ বিজয়ের লক্ষ্যে রাজ্যে লাগাতার মিটিং মিছিল রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) সহ বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু চোট এবং তারপর হুইলচেয়ার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচার বঙ্গ নির্বাচনের চিত্রটাকেই পুরোপুরি বদলে দিয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ। এক্ষেত্রে হুইলচেয়ার প্রচার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০টি সভাকে মমতা কার্যত দশ গোল দিয়েছেন বলেই মনে করছেন তাঁরা। 

এদিন গণনার শুরু থেকেই দ্রুত গতিতে এগোতে থাকে তৃণমূল। এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে তৃতীয়বারের জন্য সরকার গঠনের পথে মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই ২০০-র বেশি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। উলটো দিকে ১০০-র চেয়েও কম আসনে এগিয়ে রয়েছে বিজেপি। অন্যদিকে কার্যত ধুয়ে মুছে সাফ হওয়ার পথে সংযুক্ত মোর্চা। এক্ষেত্রে হুইলচেয়ারে মমতার প্রচার মানুষের সহানুভূতি আদায়ে বিশেষ কার্যকরী হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

প্রসঙ্গত নন্দীগ্রামে মনোনয়ন জমা দেওয়ার পর সন্ধ্যায় পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। যার জেরে হাসপাতালেও ভর্তি করতে হয় তাঁকে। সেই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তাল হয়ে হয়ে ওঠে বঙ্গ রাজনীতি। বিরোধীরা কেউ কেউ সেই ঘটনাকে 'নাটক' বলেও আখ্যা দেন। অন্যদিকে চিকিৎসকেরা মমতাকে কয়েকদিন বিশ্রামের পরামর্শ দেন। কিন্তু পায়ে ব্যান্ডেজ নিয়েই গোটা বাংলা জুড়ে প্রচার চালান মমতা। তৃণমূল তারই সুফল পাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। 

 

Advertisement