scorecardresearch
 

শুক্রবার রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী মোদী! বাতিল সব সভা

শুক্রবার রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী মোদী। এদিন নিজেই ট্যুইট করে জানালেন তিনি। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক রয়েছে তার। ফলে এই জন্য তিনি বাংলায় আসতে পারছেন না।

Advertisement
প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদী।
হাইলাইটস
  • শুক্রবার রাজ্যে আসছেন না মোদী
  • বাতিল সব সভা
  • কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক রয়েছে তাঁর

শুক্রবার রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী মোদী। এদিন নিজেই ট্যুইট করে জানালেন তিনি। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক রয়েছে তার। ফলে এই জন্য তিনি বাংলায় আসতে পারছেন না। প্রসঙ্গত, শুক্রবার মালদা সহ রাজ্যের একাধিক জেলায় সভা ছিল প্রধানমন্ত্রী মোদীর। বলা হচ্ছিল বাংলার ভোটের এটাই শেষ প্রচার সভা প্রধানমন্ত্রীর। কিন্তু এদিন ট্যুইটে জানালেন কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি উচ্চপর্যায়ের বৈঠক রয়েছে তাঁর। সেই কারণে বাংলায় আসার কর্মসূচি বাতিল করেছেন তিনি।

 

গোটা দেশে কোভিড আক্রান্তের সংখ্যা রীতিমতো চিন্তাজনক। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখের বেশি মানুষ। সেই সংখ্যা বাড়ছে মৃত্যু সংখ্যাও। বাংলায় করোনা আবহেই চলছে বিভিন্ন রাজনৈতিক দলের ভোটপ্রচার। ফলে সেই সব প্রচারগুলি থেকেও সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছে বাংলার বেশ কয়েকজন রাজনীতিবিদও। অধীর চৌধুরী থেকে শুরু করে মদন মিত্র, সুজন চক্রবর্তীও করোনায় আক্রান্ত। এমনকিও মৃত্যুও হয়েছে ২ জন প্রার্থীর। এমন অবস্থায় প্রত্যেকটি দলের ভোট প্রচার ঘিরে রীতিমতো চিন্তার মেঘ জমা হচ্ছিল।

আরও পড়ুন, 'গরিব কেবল সংখ্যা নয়', দেশে দ্বিগুণ দারিদ্র্য নিয়ে মোদীকে খোঁচা রাহুলের

রাজ্যে আসছেন না মোদী

তবে বিজেপির তরফে থেকে আগেই বলা হয়েছিল, প্রধানমন্ত্রীর এটিই শেষ নির্বাচনী সভা বাংলায়। এই সভাতে প্রত্যেকবারের মতো বিরাট ভিড় দেখতে পাওয়া যাবে না। মাত্র ৫০০ জনকেও নিয়েই হবে এই সভা। বজায় রাখা হবে নির্দিষ্ট দূরত্ব বিধি। কিন্তু আপাতত সেই সভা আর হচ্ছে না। প্রধানমন্ত্রীর জায়গায় অন্য কোনও নেতা আসবেন কিনা সেটাও জানানো হয়নি। 

Advertisement

বাংলায় বাড়ছে সংক্রমণ

এমনিতে করোনা পরিস্থিতির জেরে প্রচার কৌশলে বদল এনেছে বিভিন্ন রাজনৈতিক দল। তৃণমূলের তরফ থেকে কলকাতায় বড় কোনও ব়্যালি করা হবে না বলে জানানো হয়েছিল। বামেদের তরফে ছোট ছোট করে প্রচার সভা করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। নির্বাচনের এই মুহূর্তে করোনা পরিস্থিতি রীতিমতো আতঙ্ক বাড়িয়েছে। এখনও আরও দুই দফার নির্বাচন রয়েছে। মোটামুটি সব দলের প্রার্থীই প্রচার চালিয়ে যাচ্ছেন। ফলে সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকে।

Advertisement