scorecardresearch
 

West Bengal Election 2021 : কাল বাঁচব, না মরব, ঠিক নেই, ফিরহাদ হাকিমের মন্তব্যে জলঘোলা

মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, এখানে এমন একটা পরিস্থিতি হয়ে রয়েছে যে কাল বাঁচব, না মরব, ঠিক নেই। কারণ আজ যাদের হাতে পুরো দেশের ক্ষমতা, তারা চাইছে বাংলাকে কিভাবে দখল করা যায়।

Advertisement
রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম
হাইলাইটস
  • রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের মন্তব্যে জলঘোলা তৈরি হয়েছে
  • শনিবার তিনি বলেছেন, এখানে এমন একটা পরিস্থিতি হয়ে রয়েছে যে কাল বাঁচব, না মরবো ঠিক নেই
  • কেন তিনি এমন মন্তব্য করলেন, তার ব্যাখ্যা খুঁজছেন সকলে

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)-এর মন্তব্যে জলঘোলা তৈরি হয়েছে। শনিবার তিনি বলেছেন, এখানে এমন একটা পরিস্থিতি হয়ে রয়েছে যে কাল বাঁচব, না মরবো ঠিক নেই। কেন তিনি এমন মন্তব্য করলেন, তার ব্যাখ্যা খুঁজছেন সকলে।

রাজনৈতিক মহলের একাংশের মতে, বিজেপি বাংলা দখল করতে চাইছে। তারা যে রাজ্যের শাসনে রয়েছেন, সেখানকার অবস্থা ভাল নয়। ফিরহাদ হাকিম সেটাই বোঝাতে চাইছেন। আর তাই এমন কথা বলেছেন তিনি।

এদিন কলকাতায় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রাজ্যের ভোট নিয়ে নিজের মতামত জানাচ্ছিলেন তিনি। আর তখনই ওই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন তিনি। বিজেপি বিভাজনের রাজনীতি করে বলে অভিযোগ করেন তিনি।

ফিরহাদ হাকিম (Firhad Hakim)-এর আরও অভিযোগ, বিজেপি শাসিত রাজ্যগুলির অবস্থা ভাল নয়। তাঁর মতে, কেউই বিজেপিকে চায় না। বিজেপি দেশের উন্নতি চায় না। তাদের বাড়বাড়ন্তে তিনি উদ্বিগ্ন। 

মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, এখানে এমন একটা পরিস্থিতি হয়ে রয়েছে যে কাল বাঁচব, না মরব, ঠিক নেই। কারণ আজ যাদের হাতে পুরো দেশের ক্ষমতা, তারা চাইছে বাংলাকে কিভাবে দখল করা যায়।

তিনি আরও বলেন, কিন্তু আমাদের এখানকার শুধু মুসলিম নয়, বেশিরভাগ হিন্দুরাও তাদের চান না। কারণ এটা শুধু মুসলিমদের জন্য নয়, হিন্দুদের জন্যও সমস্যা। কারণ এঁরা কোনও দিন উন্নতি চায় না। এরা চায় না দেশ এগোক।

এদিন ফিরহাদ হাকিম (Firhad Hakim) আরও বলেন, এটা একটা বড় দেশ। এখানে হিন্দু, মুসলমান, খ্রিস্টান সবাই আছেন। আর সবাইকে নিয়ে চলাই আমাদের শক্তি।

কলকাতায় ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, আপনাদের যা সমস্যা আছে আমি শুনেছি। ভগবান যদি চান তা হলে আমরাই এটার সমাধান করে দেব। আমরা যা করি, সেটা আসলে আমরা করি না। ভগবান করেন আমরা শুধু মাধ্যম। এটা যাতে একটা দিল্লি, গুজরাট, ইউ পি না হয় তার জন্য প্রার্থনা করুন।

Advertisement

 

Advertisement