scorecardresearch
 

কোচবিহারে দিলীপ ঘোষের কনভয়ে হামলা, রিপোর্ট তলব কমিশনের

ফের আক্রান্ত বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়। এদিন কোচবিহারে জনসভা ছিল দিলীপ ঘোষের। অভিযোগ শীতলকুচিতে হামলার মুখে পড়ে তার কনভয়। দিলীপের অভিযোগ, নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয়, তাহলে কোচবিহারে কোনও নির্বাচন সুষ্ঠু ভাবে হবে না। মানুষের জীবনের কোনও সুরক্ষা নেই এখানে।

হাইলাইটস
  • দিলীপ ঘোষের কনভয়ে হামলা-ভাঙচুর
  • কোচবিহারে আক্রান্ত দিলীপের কনভয়
  • গাড়িতে ভাঙচুরের অভিযোগ

ফের আক্রান্ত বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়। এদিন কোচবিহারে জনসভা ছিল দিলীপ ঘোষের। অভিযোগ শীতলকুচিতে হামলার মুখে পড়ে তার কনভয়। দিলীপের অভিযোগ, নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয়, তাহলে কোচবিহারে কোনও নির্বাচন সুষ্ঠু ভাবে হবে না। মানুষের জীবনের কোনও সুরক্ষা নেই এখানে। জানা গিয়েছে, দিলীপ ঘোষের উপর হামলার ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

কী বললেন দিলীপ ঘোষ

ফেসবুক লাইভে দিলীপ ঘোষ বলেন, আজকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে আমাকে। গত ৫ বছরে বিভিন্ন আক্রমণ হয়েছে আমার উপরে।  বিভিন্ন প্রতিকূলতার মধ্যে পড়েছি। কিন্তু নির্বাচনের মরসুমে সভার পরে আক্রমণ হয়েছে আমার উপরে। গাড়ির জানলার কাঁচ ভেঙে দিয়েছে। ইট আমার হাতে এসে লেগেছে। মাঠে মাঝে আমরা দাঁড়িয়েছিলাম। লাঠি, পিস্তল, বোম নিয়ে তৃণমূলের পতাকা সাথে আক্রমণ হয়েছে। এখানে মানুষের জীবনের কোনও সুরক্ষা নেই। নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয়, তাহলে কোচবিহারে কোনও নির্বাচন সুষ্ঠু ভাবে হবে না। রাজনৈতিক পরিবর্তনের পরেও এখানে কিছু পরিবর্তন আসেনি। আমার উপরে বোম নিয়ে আক্রমণ করা হয়। একটি মাঠে জনসভা চলছিল। সেই মাঠে দুষ্কৃতীরা হামলা চালায়। ভোট প্রচারে এসে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে তা ভাবতেও পারিনি। পুলিশ-প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না।

আরও পড়ুন, কেন্দ্রীয় বাহিনী প্রসঙ্গে সুর চড়ালেন মমতা, 'পাত্তা' দিচ্ছেন না দিলীপ

আগেও হামলার মুখে দিলীপ

এর আগেও একাধিকবার হামলার মুখে পড়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে নির্বাচনের মুখে হামলার ঘটনা সত্যিই অবাক করে দিচ্ছে। জানা গিয়েছে, শীতলকুচি পঞ্চায়েত সমিতির মাঠে সভা ছিল। সেই সভাতেই এই হামলা হয়। সেই সময়ে বেশ কয়েকজন বিজেপি কর্মীও আহত হয়েছেন বলে দাবি। গোটা ঘটনায়শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির অভিযোগের তির তৃণমূলের দিকে। এর আগেও একাধিকবার হামলার মুখে পড়েছেন দিলীপ ঘোষ। তবে রাজ্য সভাপতি গাড়িতে হেলমেট পরে সুরক্ষা করছেন এমন দৃশ্য দেখা যায়নি। বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়েতেও ডায়মন্ডহারবারে হামলা হয়েছিল গত বছর ডিসেম্বর মাসে।  যা ঘিরে উত্তাল হয়েছিল জাতীয় রাজনীতি।