scorecardresearch
 

Tapas Roy Partha Chatterjee:'আসলে ও সারাজীবন অনেক ষড়যন্ত্রের...' পার্থকে নিয়ে তাপস

বুধবার রদবদল হয়েছে রাজ্য মন্ত্রিসভার। এই রদবদলের আগে শোনা যাচ্ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটে এবার জায়গা হতে পারেন বিধানসভায় তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায়ের। যদিও শেষপর্যন্ত তেমনটা হয়নি। এই ঘটনার ২৪ ঘণ্টা পার না হতেই পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করলেন তাপসবাবু।

Advertisement
ফিরহাদের পর পার্থকে নিয়ে বিস্ফোরক তাপস ফিরহাদের পর পার্থকে নিয়ে বিস্ফোরক তাপস
হাইলাইটস
  • ফিরহাদের পর পার্থকে নিয়ে বিস্ফোরক তাপস
  • "অনেকের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিলেন"

বুধবার রদবদল হয়েছে রাজ্য মন্ত্রিসভার। এই রদবদলের আগে শোনা যাচ্ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটে এবার জায়গা হতে পারেন বিধানসভায় তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায়ের। যদিও শেষপর্যন্ত তেমনটা হয়নি। এই ঘটনার ২৪ ঘণ্টা পার না হতেই পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করলেন তাপসবাবু। বিধানসভার উপ মুখ্যসচেক তাপস রায় বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে বলেন, পার্থ চট্টোপাধ্যায় হয়ত অনেকের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিলেন, তাই এখন ষড়যন্ত্রের ভূত দেখছেন। 

প্রসঙ্গত পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি ও তাঁর বিপুল সম্পত্তির হদিশ রীতিমত  অস্বস্তিতে ফেলেছে শাসক দলকে। তাপস রায়ের বক্তব্যে সেটাই স্পষ্ট হল আরও একবার। তাঁর বক্তব্য,  ‘‘ষড়যন্ত্র, ষড়যন্ত্র না বলে, ও তদন্তকারী সংস্থা বা আদালতের সামনে তা বলে দিচ্ছে না কেন। আসলে ও সারাজীবন অনেক ষড়যন্ত্রের সঙ্গে নিজেই যুক্ত ছিল বলে এখানে ষড়যন্ত্রের ভূত দেখছে।’’

সম্প্রতি জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে যাওয়ার সময় সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পার্থ চট্টোপাধ্যা দাবি করেছিলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার।’ কে ষড়যন্ত্র করলেন, সে প্রশ্নের উত্তর অবশ্য দেননি  তিনি। বৃহস্পতিবার সেই প্রসঙ্গে তাপস রায়কে প্রশ্ন করা হলেই তিনি জবাব দেন, ‘ও হয়ত সারাজীবন কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করত, তাই ষড়যন্ত্র শব্দটার সঙ্গে ওর কোনও সম্পর্ক আছে। ষড়যন্ত্র ষড়যন্ত্র না বলে, ও তদন্তকারী সংস্থা বা আদলতকে জানাক।’ এর আগে পার্থকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন ফিরহাদ হাকিমও। তৃণমূল ভবনের বাইরে দাঁড়িয়েই ফিরহাদ স্পষ্ট বলেছিলেন, পার্থকে সহকর্মী ভাবতে লজ্জা লাগছে তাঁর। এমন ঘটনার সঙ্গে যে পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়াতে পারে, তা ভেবেই পাচ্ছেন না তিনি।

Advertisement