scorecardresearch
 

Agneepath Mamata Banerjee Bjp Suvendu Adhikari : অগ্নিপথ: 'এটা সেনার চাকরি নয়,' বিস্ফোরক মমতা, শুভেন্দুদের ওয়াকআউট

অগ্নিপথ ইস্যুতে উত্তাল বিধানসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অগ্নিপথ ইস্যুতে দেশের সেনা বাহিনীকে অপমান করেছেন। এদিন বিধানসভায় অগ্নিপথ প্রকল্পের তীব্র বিরোধীতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি) মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • অগ্নিপথ ইস্যুতে উত্তাল বিধানসভা
  • বিধানসভায় অগ্নিপথ প্রকল্পের তীব্র বিরোধীতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • প্রতিবাদে ওয়াকআউট বিজেপির

অগ্নিপথ ইস্যুতে উত্তাল বিধানসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অগ্নিপথ ইস্যুতে দেশের সেনা বাহিনীকে অপমান করেছেন। এই অভিযোগ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াকআউট করেন গেরুয়া শিবিরের বিধায়করা। 

এদিন বিধানসভায় অগ্নিপথ প্রকল্পের তীব্র বিরোধীতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'সারাদেশে এভাবে আগুন জ্বালানো হচ্ছে। ৪ বছরের চাকরির নামে বিজেপি আসলে ক্যাডার তৈরি করতে চাইছে। ৪ বছর পর কী হবে কেউ জানে না। এটা সেনার চাকরি নয়। এই চাকরির ঘোষণা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক, সেনাবাহিনী করেনি। ৪ বছরের চাকরি অথচ সবাই পেয়ে গেল বন্দুকের লাইসেন্স। এটা সেনাবাহিনীকে অপমান।' 

আরও পড়ুন : Hilsa : বাজার ছেয়েছে খোকায়, 'আর মিলবে না বড় ইলিশ'

এদিকে মুখ্যমন্ত্রীর এই অভিযো শুভেন্দু অধিকারীর অভিযোগ, মুখ্যমন্ত্রী বলেছেন অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে কথা বলেছেন।  পশ্চিমবঙ্গে অশান্তির জন্য বিজেপি দায়িকে দায়ি করেছেন তিনি। তবে হাওড়া-উলুবেড়িয়া, সলপ, বেলডাঙার ঘটনা তিনি চাপা দিতে চেয়েছেন। যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের বিরুদ্ধে একটাও কথা বলেননি। 

স্কুল সার্ভিস কমিশনের অনেকের চাকরি যাওয়া ইস্যুতে নাম না করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অদিকারীকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, 'যখন তিনি সরকারে ছিলেন তখন চাকরি দিয়েছেন আর সরকার থেকে এখন অন্য জায়গায় আছেন বলে চাকরি খেয়ে নেওয়ার কথা বলছেন। এটা ত্রিপুরা নয়। আমরা কারও চাকরি খেয়ে নেওয়ার পক্ষপাতি নই।' 

আরও পড়ুন : New Wage Code-এ বড়সড় বদল, হাতে পাবেন কম বেতন!

এদিকে মুখ্যমন্ত্রী সেনাবাহিনীকে অপমান করেছেন এই অভিযোগে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি ওয়াকআউট করে। রাজ্যের বিরোধী দলনেতার অভিযোগ, মুখ্যমন্ত্রী অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে কথা বলেছেন। পশ্চিমবঙ্গে অশান্তির জন্য বিজেপিকে  দায়ি করেছেন। তবে হাওড়া-উলুবেড়িয়া, সলপ, বেলডাঙার ঘটনা তিনি চাপা দিয়েছেন। রাজ্যে হিংসায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের বিরুদ্ধে একটাও কথা বলেননি। সেই কারণে এই ওয়াকআউট। 

Advertisement

Advertisement