scorecardresearch
 

Ananya Banerjee: 'ফাদার-নান যৌনতা' মন্তব্য, TMC কাউন্সিলর অনন্যার বিরুদ্ধে FIR করল BJP

অনন্যা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে থানায়  বিজেপির সংখ্যালঘু মোর্চা। গত ১৭ ফেব্রুয়ারি, পুরসভার বাজেট বিতর্কে অংশ নেন অনন্যা। সেই সময়ে এক 'বিতর্কিত' গল্প বলেন তিনি। তাই নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • অনন্যা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে থানায়  বিজেপির সংখ্যালঘু মোর্চা। গত ১৭ ফেব্রুয়ারি, পুরসভার বাজেট বিতর্কে অংশ নেন অনন্যা। সেই সময়ে এক 'বিতর্কিত' গল্প বলেন তিনি।
  • তাই নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। অনন্যার সেই মন্তব্যের বিরুদ্ধে সরব বিজেপির সংখ্যালঘু সেল। নিউ মার্কেট থানায় FIR দায়ের করা হয়েছে অনন্যার নামে।
  • শুধু তাই নয়, অনন্যাকে তৃণমূল থেকে বহিষ্কারেরও দাবি তুলেছে বিজেপির সংখ্যালঘু মোর্চা। এদিন হাজরা মোড় থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মিছিল করার চেষ্টা করেন তাঁরা। তবে মাঝপথেই পুলিশ তাঁদের আটকে দেয়। 

অনন্যা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে থানায়  বিজেপির সংখ্যালঘু মোর্চা। গত ১৭ ফেব্রুয়ারি, পুরসভার বাজেট বিতর্কে অংশ নেন অনন্যা। সেই সময়ে এক 'বিতর্কিত' গল্প বলেন তিনি। তাই নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। অনন্যার সেই মন্তব্যের বিরুদ্ধে সরব বিজেপির সংখ্যালঘু সেল। নিউ মার্কেট থানায় FIR দায়ের করা হয়েছে অনন্যার নামে। শুধু তাই নয়, অনন্যাকে তৃণমূল থেকে বহিষ্কারেরও দাবি তুলেছে বিজেপির সংখ্যালঘু মোর্চা। এদিন হাজরা মোড় থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মিছিল করার চেষ্টা করেন তাঁরা। তবে মাঝপথেই পুলিশ তাঁদের আটকে দেয়। 

কলকাতা পুরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ঠিক কী বলেছিলেন? সোমবার তিনি বাজেট বিতর্ক চলাকালীন একটি 'রূপক' উদাহরণ দেন। তাতে, 'ফাদার' এবং 'নান'দের মধ্যে সম্পর্ক নিয়ে একটি 'গল্প' বলেন। বাইবেলের ১১২ নম্বর অধ্যায়ে 'গভীরে যাও, আরও গভীরে যাও' বাণী রয়েছে, বলেন অনন্যা। সেটার সঙ্গে নান-ফাদারের সম্পর্কের গল্প জুড়ে দেন। এরপরেই শুরু হয় তুমুল বিতর্ক। অনন্যা যদিও বারবার বলেন, তাঁর এই গল্প নিছকই 'রূপকধর্মী'। কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা তাঁর উদ্দেশ্য নয়। শুরুতেই এমনটা বলে কাহিনীটি বলেন অনন্যা।

বিরোধীদের অভিযোগ, ফাদার-নান সম্পর্ক নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন অনন্যা। এতে সংশ্লিষ্ট সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত লাগতে বাধ্য। এমনকি তৃণমূলেরই ৬৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুস্মিতা ভট্টাচার্যও এর প্রতিবাদ জানান। তিনি বলেন, 'ফাদার-নান সম্পর্কে 'সেক্স' শব্দটি উচ্চারণ করে অত্যন্ত ঘৃণ্য কাজ করেছেন অনন্যা বন্দ্যোপাধ্যায়। বিজেপি কাউন্সিলর সজল ঘোষ, বিজয় ওঝাও অনন্যার মন্তব্যের তীব্র নিন্দা জানান।  

আরও পড়ুন

অনন্যাকে শো-কজ
এই মন্তব্যের পর অনন্যাকে শোকজ করেছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে পোস্ট করেন কলকাতার মেয়র। তিনি বলেন, অনন্যার কাছে এই মন্তব্যের কৈফিয়ৎ চেয়েছে তৃণমূলের পুরদল।

Advertisement

অনন্যার বিতর্কিত মন্তব্যের অংশটি রেকর্ড থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুরসভা। 

Advertisement