scorecardresearch
 

Budge Budge Blast: এগরার পর বজবজ, ফের বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত মা ও মেয়ে

পূর্ব মেদিনীপুরের এগরার পর দক্ষিণ ২৪ পরগনার বজবজে বাজি কারখানায় বিস্ফোরণ। অন্তত ২ জনের মৃত্যুর খবর মিললেও সংখ্যাটা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পূর্ব মেদিনীপুরের এগরার পর দক্ষিণ ২৪ পরগনার বজবজে বাজি কারখানায় বিস্ফোরণ।
  • অন্তত ২ জনের মৃত্যুর খবর মিললেও সংখ্যাটা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পূর্ব মেদিনীপুরের এগরার পর দক্ষিণ ২৪ পরগনার বজবজে বাজি কারখানায় বিস্ফোরণ। অন্তত ২ জনের মৃত্যুর খবর মিললেও সংখ্যাটা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। সেই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম জয়শ্রী ঘাটি (৬৫), পম্পা ঘাটি (১০)। ঘটনার পর তাঁদের বেহালা বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক জন।

গত সপ্তাহে মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর। বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছে সিআইডি। জানা গেছে এর আগে বজবজে এভাবেই বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ হয়েছিল। সেখানেও তিনজনের মৃত্যু হয়েছিল। ২০২১ সালের ১ ডিসেম্বরের ঘটনা।

বজবজ-২ ব্লকের অন্তর্গত নোদাখালি থানার নস্করপুর গ্রামপঞ্চায়েতের মোহনপুরের আর্যপাড়ার একটি অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিল। সেইসময় পরিবেশ দফতর, দক্ষিণ ২৪ পরগনার পুলিশ এবং জেলা প্রশাসনকে নিয়ে একটি কমিটি গড়ে দেওয়া হয়েছিল নজরদারির জন্য। সেই কমিটি যে শুধুমাত্র খাতায় কলমে রয়ে গিয়েছে তা এদিনের ঘটনার প্রমাণ। 

এলাকার লোকজন জানান, ভরসন্ধ্যায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। ঘটনাস্থলেই মৃত্যু হয়  ২জনের। মা মেয়ে তারা। ৩৫ বছরের মহিলা ও তাঁর ১৩ বছরের মেয়ে। 

আরও পড়ুন-Egra Blast: এগরা বিস্ফোরণ: কটকে গ্রেফতার সেই ভানু বাগ

 

Advertisement