scorecardresearch
 

বড়দিনের আগে নাশকতার ছক বানচাল কলকাতায়, STF এর জালে ২ দুষ্কৃতী

বড়দিন এ নিউ ইয়ারের আগে কলকাতায় বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ২ দুষ্কৃতী। তাদের ভবানী ভবনে নিয়ে গিয়ে জেরা করছে পুলিশ। বড়সড় ছক নিয়েই তারা হাজির হয়েছিল বলে মনে করা হচ্ছে।

Advertisement
উদ্ধার অস্ত্র উদ্ধার অস্ত্র
হাইলাইটস
  • নিউটাউন থেকে দুই দুষ্কৃতী গ্রেফতার
  • ভবানী ভবনে নিয়ে গিয়ে চলছে জেরা
  • উদ্ধার আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক

বড়দিনের ৪৮ ঘণ্টা আগে বড়োসড়ো নাশকতার ছক বানচাল করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স এসটিএফ(STF)। পশ্চিমবঙ্গ পুলিশের ওঁত পেতে থেকে দুজন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে অস্ত্র, গুলি ও বিস্ফোরক উদ্ধার হয়েছে।

তাদের গ্রেফতার করে ভবানী ভবনে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও তাদের পরিচয় বা অন্যান্য তথ্য প্রকাশ করেনি পুলিশ। তবে ধারণা করা হচ্ছে এই দুজন বড়দিন এবং নিউ ইয়ারকে সামনে রেখে কোনও ধরণের নাশকতা চালানোর জন্য পরিকল্পনা করছিল। অথবা তাদের কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্র এবং বিস্ফোরক তারা কোথাও হাতবদল করতো বলে ধারণা পুলিশের। তবে সদ্য ঘটে যাওয়া কলকাতা পুরভোটের এই ধরনের কোনও অস্ত্র বা বিস্ফোরক ব্যবহারের জন্য আনা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

গুলি

ধৃতদের কাছ থেকে একটি কারবাইন, একটি নাইন এমএম অটোমেটিক পিস্তল, দুটি ম্যাগজিন এবং ১৩ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। নিউটাউনের টেকনো সিটির কাছে পাথরঘাটা এরিয়ার শাপূর্জি বাস স্ট্যান্ড এলাকা থেকে তাদের ধরা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

নিউটাউন-সল্টলেক এলাকা বড়দিন উপলক্ষে সেজে উঠেছে। তার মাঝেই এই ধরনের ঘটনা প্রকাশ্যে আসায় আতঙ্ক ছড়িয়েছে এলাকার বাসিন্দাদের মধ্যে। তবে ধৃতদের জেরা করা সমস্ত তথ্য বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

Advertisement