scorecardresearch
 

DA West Bengal Update : পুজোর আগেই রাজ্য সরকারি কর্মচারিদের DA নিয়ে বড় UPDATE

DA Latest Update News : আর হাতে গোনা মাত্র কয়েকদিন। তরপরই দুর্গাপুজো। এবার পুজোর আগেই কি রাজ্য সরকারি কর্মীরা DA পাবেন? তা নিয়ে সরকারি কর্মীদের মনে প্রশ্ন ছিল। এরই মধ্যে এল নতুন আপডেট।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • আর হাতে গোনা মাত্র কয়েকদিন
  • তরপরই দুর্গাপুজো
  • এবার পুজোর আগেই কি রাজ্য সরকারি কর্মীরা DA পাবেন, এল বড় আপডেট

আর হাতে গোনা মাত্র কয়েকদিন। তরপরই দুর্গাপুজো। এবার পুজোর আগেই কি রাজ্য সরকারি কর্মীরা DA পাবেন? তা নিয়ে সরকারি কর্মীদের মনে প্রশ্ন ছিল। এরই মধ্যে এল নতুন আপডেট। 

DA  নিয়ে যারা মামলা করেছে সেই রাজ্য সরকারি কর্মী সংগঠনের তরফে সুপ্রিম কোর্টে দাখিল করা হল ক্যাভিয়েট। গতকাল অর্থাৎ সোমবার এই ক্যাভিয়েট দাখিল করা হয়েছে। ক্যাভিয়েট দাখিল করেছে, কনফেডারেশন অফ স্টেট গর্ভমেন্ট এমপ্লয়িজ ওয়েস্ট বেঙ্গল ও ইউনিটি ফোরাম। দুটো ক্যাভিয়েটই ফাইল করেছেন রউফ রহিম নামে এক আইনজীবী। 

আরও পড়ুন : পুজোয় মাত্র ৫০ টাকায় দোতলা বাসে কলকাতা ঘুরুন, দেখুন কেমন সেই বাস

এই ক্যাভিয়েট দাখিল যে করা হবে কর্মী সংগঠনের তরফে তা আগে থেকেই পরিষ্কার করে দিয়েছিল সংগঠনগুলি। সংগঠনের সদস্যরা আগেই জানিয়েছিলেন হাইকোর্ট রাজ্যকে DA দেওয়ার যে নির্দেশ বহাল রেখেছে তার বিরোধিতা করে সরকার সুপ্রিম কোর্টে যেতে পারে। মামলার রায়দানের দিন অর্থাৎ ২২ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্ট জানিয়ে দেন, আগের রায়ই বহাল থাকবে। অর্থাৎ ২০ মে'র রায়। 

সেদিন মাননীয় বিচারপতিরা জানিয়েছিলেন, ৩ মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। যদিও তারই বিরোধিতা করে রিভিউ পিটিশনের আর্জি জানায় রাজ্য সরকার। গত ২২ সেপ্টেম্বর সেই মামলার রায় দেন মাননীয় বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। তাঁরা সাফ জানিয়ে দেন, আগের যে রায়, অর্থাৎ ৩ মাসের মধ্যে ডিএ মিটিয়ে দেওয়ার যে রায় তাঁদের তরফে দেওয়া হয়েছিল তাই বহাল থাকবে। 

আরও পড়ুন : ৫ জেলাতে বিকেলেই ঝেঁপে বৃষ্টি, সপ্তমী থেকে দশমী বর্ষণ? নয়া UPDATE

এদিকে ক্যাভিয়েট দাখিল নিয়ে কনফেডারেশন অফ স্টেট গর্ভমেন্ট এমপ্লয়িজ ওয়েস্ট বেঙ্গলের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানান, এই ক্যাভিয়েট দাখিল করা হয়েছে হাইকোর্টের জাজমেন্টের উপর।  ২২ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্ট জানিয়ে দেন, আগের রায়ই বহাল থাকবে। অর্থাৎ বকেয়া DA দিতেই হবে। এই রায়ের বিরোধিতা করে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে যেতেই পারে। তাই আমরা আগাম ক্যাভিয়েট দাখিল করে রাখলাম। যাতে সরকার সুপ্রিম কোর্টে গেলেও স্টে অর্ডান নিয়ে আসতে না পারে।' 

Advertisement

এই ক্যাভিয়েট প্রসঙ্গে মলয়বাবু আরও জানান, রাজ্য সরকার এখন এই মামলাটাকে সুপ্রিম কোর্টে নিয়ে গিয়ে ডিএ দেওয়া নিয়ে টালবাহানা করতে পারে। সরকার যে কর্মীদের ডিএ দিতে চাইছে না তার প্রমাণ তারা আগেও রেখেছে। সেজন্য আমরাও অধিকার ছাড়তে রাজি নই। হাইকোর্ট জানিয়ে দিয়েছি DA পাওয়া সরকারি কর্মীদের অধিকার। সেই অধিকার আমরা ছাড়ব না।' 


 

Advertisement