scorecardresearch
 

DA latest Update West Bengal-Supreme Court : রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা স্থগিত সুপ্রিম কোর্টে, এরপর কী হবে ?

DA News Bengal 6th Pay Commission : রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানি স্থগিত সুপ্রিম কোর্টে। আগামী সোমবার এই মামলার ফের শুনানি শীর্ষ আদালতে। আজ শুনানিতে কী হল ?

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানি স্থগিত সুপ্রিম কোর্টে
  • আজকের শুনানিতে ঠিক কী হল ?

রাজ্য সরকারি কর্মীদের ডিএ (Dearness Allowance) মামলার শুনানি স্থগিত সুপ্রিম কোর্টে (Supreme Court)। আগামী সোমবার এই মামলার ফের শুনানি শীর্ষ আদালতে। এদিন আদালত জানায়, সোমবার শুনানি হবে। ওই একই বেঞ্চে মামলার শুনানি হতে পারে। 

রাজ্য সরকারের দায়ের করা স্পেশাল লিভ পিটিশনের (Special Leave Petition) শুনানি ছিল এদিন। রাজ্য সরকারের ডিএ মামলাটির নম্বর ছিল ৫৭। তবে সময়ের অভাবে সেই মামলা আগামী সোমবার অর্থাৎ ৫ ডিসেম্বর ফের উঠবে মহামান্য সুপ্রিম কোর্টে। সেদিনও মাননীয় বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি হৃষিকেশ রায়ের ডিভিশন বেঞ্চে এই মামলা উঠতে পারে। 

আরও পড়ুন : DA West Bengal-Cengral Govt : ডিএ-র মোটা টাকা ঢুকবে সরকারি কর্মী ও পেনশনভোগীদের অ্যাকাউন্টে, অপেক্ষা আর কিছুদিনের ?
 

কী হল এদিন সুপ্রিম কোর্টে ? 

এই মামলার অন্যতম মামলাকারী সংগঠন সরকারি কর্মচারি পরিষদের আইনজীবী উদ্য়াম মুখোপাধ্যায় জানান, 'এদিন সময়ের অভাবে এই মামলা শোনা সম্ভব হয়নি মহামান্য সুপ্রিম কোর্টের পক্ষে। আগামী সোমবার মামলা ফের উঠবে। সেদিন সব পক্ষের বক্তব্য শুনবেন মাননীয় বিচারপতিরা। আশা করা যায়, আগামী সোমবারই সব পরিষ্কার হয়ে যাবে। আদালতের নির্দেশ বা রায় সরকারি কর্মীদের পক্ষে যাবে বলেই আমরা মনে করছি।' 

কনফেডারেশন অফ স্টেট এমপ্লয়িজের পক্ষে আইনজীবী ফিরদৌস শামিম বলেন, 'আজ সময়ের অভাবে এই মামলা ওঠেনি। আগামী সোমবার মামলা ফের উঠবে। আশা করি, কর্মীদের অধিকার প্রতিষ্ঠিত হবে মহামান্য আদালতে।' 

এদিকে আগামী ৩০ তারিখ ডিএ-র আদালত অবমাননার মামলা রয়েছে মহামান্য হাইকোর্টে। সেই মামলা সেদিন হাইকোর্টে উঠতে পারে। সেদিনের শুনানি কি হবে ? এই বিষয়ে সরকারি কর্মচারি পরিষদের সভাপতি দেবাশিস শীল জানান, ৩০ তারিখ মহামান্য হাইকোর্টে আদালত অবমাননার মামলা উঠলেও সেদিন হয়তো সরকারি আইনজীবীই জানিয়ে দেবেন যে এই মামলা সুপ্রিম কোর্টে উঠেছে।   

Advertisement

Advertisement