scorecardresearch
 

DA West Bengal: ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, দিলেন বিরাট প্রস্তাব

ডিএ আন্দোলনকারীদের সংগ্রামী যৌথ মঞ্চের পাশে আবারও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার তিনি সংগ্রামী যৌথ মঞ্চকে আর্থিক সাহায্য করতে চলেছেন।

Advertisement
বর্ধিত বেতন দিতে চান, ডিএ আন্দোলনকারীদের প্রস্তাব শুভেন্দুর বর্ধিত বেতন দিতে চান, ডিএ আন্দোলনকারীদের প্রস্তাব শুভেন্দুর
হাইলাইটস
  • সংগ্রামী যৌথ মঞ্চের পাশে আবারও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • এবার তিনি সংগ্রামী যৌথ মঞ্চকে আর্থিক সাহায্য করতে চলেছেন

ডিএ আন্দোলনকারীদের সংগ্রামী যৌথ মঞ্চের পাশে আবারও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার তিনি সংগ্রামী যৌথ মঞ্চকে আর্থিক সাহায্য করতে চলেছেন। বিধায়ক হিসেবে নিজের বর্ধিত বেতন ডিএ আন্দোলনকারীদের হাতে তুলে দেওয়ার প্রস্তাব দিয়েছেন বিরোধী দলনেতা।

বুধবার বিকেলে শহিদ মিনারে সংগ্রামী যৌথ মঞ্চে যান বিরোধী দলনেতা। সেখানে তিনি যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ ও অন্য আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। সম্প্রতি, রাজ্যের বিধায়ক, মন্ত্রীদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আগামী অক্টোবর মাস থেকেই বৃদ্ধি হওয়া বেতন ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাবেন পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচিত সদস্যেরা। বিধায়ক হিসেবে তাই বর্ধিত বেতন পাবেন শুভেন্দু অধিকারীও।

যদিও তিনি আগে জানিয়েছিলেন যে বিজেপি বিধায়করা বর্ধিত বেতন নেবেন না। যদিও বিধানসভার সচিবালয় থেকে বিজেপি বিধায়কদের জানিয়ে দেওয়া হয় বর্ধিত বেতন ফিরিয়ে দেওয়ার কোনও নিয়ম নেই। তাই বর্ধিত বেতন নিতেই হবে। আর বুধবার শুভেন্দু প্রস্তাব দিলেন বর্ধিত বেতন তিনি ডিএ আন্দোলনকারীদের দিতে চান। এনিয়ে তিনি একটা চিঠিও দিয়েছেন। সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, 'আমাদের নামে প্রচুর মামলা রয়েছে। সেই কারণে আইনি খরচের জন্য শুভেন্দু অধিকারী তাঁর বর্ধিত বেতন আমাদের দিতে চেয়েছেন। আমরা তাঁর থেকে নেওয়া অর্থ সরকারি কর্মচারী পরিষদকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

আরও পড়ুন

বিধায়কদের বেতন বাড়ানোর সিদ্ধান্তের আগেই সমালোচনা করেছেন সরকারি কর্মচারীদের একাংশ। এই নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চের তরফে বলা হয়, 'পুজোর আগে কেন্দ্র সরকারও ডিএ দেবে। কিন্তু আমাদের রাজ্য সরকার হাত গুটিয়ে রেখেছে। তাই বিরোধী দলনেতার কাছে আমাদের আবেদন , তিনি যেন সরকারি কর্মীদের ডিএ পাওয়ার বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছে দরবার করেন। আমরা চাই, কেন্দ্রীয় সরকার অন্তত রাজ্যের সরকারি কর্মীদের দিকে মুখ তুলে তাকাক। পুজোর আগে ডিএ যেন মেলে তার একটা ব্যবস্থা করুক।'

Advertisement

Advertisement