scorecardresearch
 

কলকাতায় বন্ধ সব হুক্কা বার, কড়া নির্দেশ পুরসভার

শহরের সব হুক্কাবার বন্ধ করার নির্দেশ দিল কলকাতা পুরসভা। এবার থেকে কলকাতার কোনও রেঁস্তোরা বা পানশালায় হুঁকো টানার ব্যবস্থা থাকবে না। যার পুরসভার এই নির্দেশ মানবে না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শুক্রবার পুরসভায় একথা জানিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • শহরের সব হুক্কাবার বন্ধ করার নির্দেশ দিল কলকাতা পুরসভা।
  • এবার থেকে কলকাতার কোনও রেঁস্তোরা বা পানশালায় হুঁকো টানার ব্যবস্থা থাকবে না।
  • যারা পুরসভার এই নির্দেশ মানবে না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শহরের সব হুক্কাবার বন্ধ করার নির্দেশ দিল কলকাতা পুরসভা। এবার থেকে কলকাতার কোনও রেঁস্তোরা বা পানশালায় হুঁকো টানার ব্যবস্থা থাকবে না। যারা পুরসভার এই নির্দেশ মানবে না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শুক্রবার পুরসভায় একথা জানিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। 

এদিন তিনি বলেন, ‘হুক্কা বারের আড়ালে নিষিদ্ধ মাদকের ব্যবহারের অভিযোগ আসছে। মাদকে আসক্ত হয়ে পড়ছে তরুণ প্রজন্ম। সেজন্য হুক্কা বার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।’

তাঁর কথায়, 'হুক্কাবারে খারাপ জিনিস হচ্ছে। যে ধোঁয়া ব্যবহার করা হচ্ছে, তা শরীরের পক্ষে খারাপ। কিছু জায়গায় নেশা জাতীয় জিনিস মেশানো হচ্ছে। তরুণ প্রজন্ম আসক্ত হয়ে পড়ছে। এটা বড় ব্যবসা হয়ে দাঁড়িয়েছে। বিজ্ঞপ্তি দিয়ে সব লাইসেন্স ক্যান্সেল করা হবে। নতুন করে আর লাইসেন্স দেওয়া হবে না। '

তিনি আরও বলেন, হুক্কার জন্য রেঁস্তোরার পরিবেশ খারাপ হচ্ছে, অনেকেই অস্বস্তিবোধ করেন। হুক্কায় খারাপ উপাদান ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ উঠছে। যেকারণে অনেকেই রেঁস্তোরায় যাননা। এছাড়াও হুক্কা নিয়ে অনেক অভিযোগ এসেছে। তাই কলকাতার সব হুক্কাবার বন্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে। পুলিশকেও সাহায্য করার অনুরোধ করা হচ্ছে।

উল্লেখ্য, কলকাতার বিভিন্ন ফ্যামিলি রেঁস্তোরা কাম বারেও মেলে হুক্কা। বিভিন্ন ফ্লেভারের হুক্কার ধোঁয়ায় ভরে যায় আশপাশ। এবং পানাহারের পাশাপাশি ওই হুক্কা খুবই জনপ্রিয় নতুন প্রজন্মের কাছে। বাইপাস সংলগ্ন এলাকার পানশালাও রেঁস্তোরাগুলিতে রমরমিয়ে চলছে হুক্কাবার। এবং যেগুলিতে নেশার উপাদান মেশানোর অভিযোগও উঠছে। 

আরও পড়ুন:শুভেন্দুর গড়ে অভিষেক, অভিষেকের গড়ে শুভেন্দু, শনিবার সেয়ানে-সেয়ানে

 

Advertisement