scorecardresearch
 

DYFI Brigade Rally Theme Song: এবার ব্রিগেডের আগে CPM-র থিম সং 'ডিম-পাউরুটি'-র প্যারোডি, VIDEO

২০২১ সালে বিধানসভা ভোটের আগে সংযুক্ত মোর্চার নামে ব্রিগেডে সভা করেছিল সিপিএম। ওই সভার আগে 'টুম্পা সোনা' গানের প্যারোডি প্রচার করা হয়েছিল। যা জনপ্রিয়তাও পায়। এবারও তেমনই প্যারোডি বাঁধা হয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • ডিওয়াইএফআই-র ব্রিগেডের আগে সিপিএমের নয়া থিং সং।
  • প্রজাপতি ছবির ডিম পাউরুটি গানের প্যারোডি।

রবিবার সিপিএমের যুব সংগঠনের ব্রিগেড সমাবেশ। তার আগে দলের তরফে প্রকাশিত হল থিম সং। গতবার, অর্থাৎ ২০২২১ সালে সিপিএমের ব্রিগেডের আগে 'টুম্পা সোনা' গানের প্যারোডি ভাইরাল হয়েছিল। এবার 'প্রজাপতি' ছবির 'ডিম-পাউরুটি' গানের প্যারোডি করে প্রকাশ করেছে সিপিএম। 

প্রজাপতি ছবির 'ডিম পাউরুটি' গানের প্যারোডিতে সিপিএমের থিং সঙে লেখা হয়েছে-'চাকরি খেলো নেতার ছেলে, শিক্ষামন্ত্রী যাচ্ছে জেলে, চাষি খাচ্ছে সেঁকো বিষ, পিসি-ভাইপো দিচ্ছে শিস...'। এই গানটি শেয়ার হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

প্রসঙ্গত, ২০২১ সালে বিধানসভা ভোটের আগে সংযুক্ত মোর্চার নামে ব্রিগেডে সভা করেছিল সিপিএম। ওই সভার আগে 'টুম্পা সোনা' গানের প্যারোডি প্রচার করা হয়েছিল। যা জনপ্রিয়তাও পায়। এবারও তেমনই প্যারোডি বাঁধা হয়েছে। আগেরবার যাঁরা গান তৈরি করেছিলেন, তাঁরা বেশি জনপ্রিয়তা পেয়ে গিয়েছিল বলে সিপিএমের অন্দরের খবর। বরাবরই সিপিএম ব্যক্তির থেকে দলের স্বার্থকে অগ্রাধিকার দেয়। তাই এবার লেফট ক্রিয়েটিভ প্রোডাকশন হিসেবেই গানটি প্রচার করা হচ্ছে। 

মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে টানা ইনসাফ যাত্রা করেছে বাম যুব সংগঠন। কোচবিহার থেকে ক্যানিং ঘুরেছেন মীনাক্ষী। সেই যাত্রার পর এবার ব্রিগেডে ৭ জানুয়ারি সভা। সভার প্রস্তুতিও তুঙ্গে। লোকসভা ভোটের আগে মীনাক্ষীর মতো তরুণ মুখের ডাকে সভা বেশ তাৎপর্যপূর্ণ। ভিড়েও টেক্কা দিতে চাইছে সিপিএমের সংগঠনগুলি।

আরও পড়ুন

ডিওয়াইএফআই-র ডাকে শেষবার যখন ব্রিগেড সমাবেশ হয়েছিল তখন রাজ্যে পরিবর্তন হয়নি। সেটা ২০০৮ সাল। তার পর সিপিএম ও বামেরা ব্রিগেড ডেকেছে। তবে যুব সংগঠনের তরফে ব্রিগেড সমাবেশ হয়নি। এবার মীনাক্ষীর নেতৃত্বে হতে চলেছে ডিওয়াইএফআই-র ব্রিগেড সমাবেশ। চারদিকে কাটআউটেও মীনাক্ষীর মুখের ছবি। তবে নিজেকে ব্রিগেডের মুখ হিসেবে মানতে নারাজ মীনাক্ষী মুখোপাধ্যায়। সংবাদ মাধ্যমে তিনি বলেন,'আমি তো ক্যাপ্টেন নই। আমাদের ক্যাপ্টেন হল গঠনতন্ত্র, আদর্শ ও নীতি।'

Advertisement

তবে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সংবাদমাধ্যমে জানিয়েছেন,'স্বাধীনতার সময়ে ডাকাবুকোদের লোকে ক্যাপ্টেন বলে সম্বোধন করত। তাই কো ক্যাপ্টেনের প্রচার হচ্ছে। আর আগে ডিওয়াইএফআইয়ের কোনও মহিলা সম্পাদক ছিলেন না। সেজন্য প্রচার হয়তো বেশি হচ্ছে।'

Advertisement