scorecardresearch
 

কয়লা পাচার: ED-র তলব, সন্তানকে সঙ্গে নিয়েই CGO-তে রুজিরা

কয়লাপাচার-কাণ্ডে এর আগেও একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করেছিল ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বারংবার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। দিন কয়েক আগে রুজিরাকে (Rujira Banerjee) জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

রুজিরা বন্দ্যোপাধ্যায় রুজিরা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব
  • তলব করল ইডি
  • সিজিও-তে হাজিরা

কয়লা পাচারকাণ্ডে সিবিআই-এর পর এবার অভিষক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব ইডি-র (ED)। সূত্র মারফৎ জানা যাচ্ছ আজ বৃহস্পতিবারই সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। এই বিষয়ে বুধবারই নোটিশ পাঠানো হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীদের বিশেষ দল। যার জেরে ইডি অফিসের বাইরে মোতায়েন করা হয়েছে ব্যাপক নিরাপত্তা। ইতিমধ্যেই ইডির দফতরে হাজির হয়েছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে রয়েছে তাঁর শিশু সন্তান।রেকর্ড করা হবে রুজিরার বয়ান। 

কয়লাপাচার-কাণ্ডে এর আগেও একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করেছিল ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বারংবার তলব সত্ত্বেও হাজিরা দেননি রুজিরা। দিন কয়েক আগে রুজিরাকে (Rujira Banerjee) জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রায় ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদে উঠে আসে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়।  

অন্যদিকে এই মামলায় ইতিমধ্যেই একাধিকবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ডহারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনায় বারেবারেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে সরব হয়েছে তৃণমূল।

আরও পড়ুনদক্ষিণবঙ্গে ৫ দিন ভারী বৃষ্টি নেই, উত্তরে ফের বাড়বে বর্ষণ, কবে?