scorecardresearch
 

SSC দুর্নীতিতে CBI তদন্তই, হাইকোর্টে ফের ধাক্কা

শিক্ষক নিয়োগ মামলায় দীর্ঘদিন ধরেই বিপাকে এসএসসি। ইতিমধ্যেই একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। সিঙ্গেল বেঞ্চের রায় বহাল থেকেছে ডিভিশন বেঞ্চেও। তদন্ত জারি রয়েছে।

হাইকোর্ট হাইকোর্ট
হাইলাইটস
  • এসএসসি মামলায় সিবিআই তদন্তই চলবে
  • স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ
  • ৩০ জুন পরবর্তী শুনানি

হাইকোর্টে আবারও ধাক্কা খেল এসএসসি (SSC)। সিবিআই (CBI) তদন্তে স্থগিতাদেশ দিল না হাইকোর্টের (High Court) ডিভিশন বেঞ্চও। বহাল থাকল সিঙ্গেল বেঞ্চের রায়। ফলে মামলার তদন্তভার রইল সিবিআই-এর হাতেই। মামলার পরবর্তী শুনানি ৩০ জুন। 

এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। সেই রায়কেই চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়। কিন্তু সেই রায়ে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল না বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি আগামী ৩০ জুন। ওই দিন সমস্ত মামলাকারী, রাজ্য সরকার ও স্কুল সার্ভিস কমিশনকে নিজেদের বক্তব্য লিখিত আকারে জমা জমা দিতে হবে। 

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ মামলায় দীর্ঘদিন ধরেই বিপাকে এসএসসি। ইতিমধ্যেই একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। সিঙ্গেল বেঞ্চের রায় বহাল থেকেছে ডিভিশন বেঞ্চেও। তদন্ত জারি রয়েছে। আদালতের নজরদারিতে সিট গঠন করে তদন্ত চালাচ্ছে সিবিআই। এবার প্রাথমিক শিক্ষক নিয়োগে সিবিআই তদন্তে স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় কমিশন। কিন্তু সেখানেও শেষ পর্যন্ত মুখ পুড়লো এসএসসি-র।

আরও পড়ুনসরকারি ব্যাঙ্কে প্রচুর নিয়োগ, আবেদনের তারিখ-যোগ্যতা বিস্তারিত

আরও পড়ুন - Flipkart নয়া সেল, অবিশ্বাস্য কম দামে মিলছে 5G স্মার্টফোন