scorecardresearch
 

Kolkata Cash Recovered: আবারও শহরে উদ্ধার বিপুল নগদ, গ্রেফতার বাবা-ছেলে

পুলিশের অনুমান,বাবা-ছেলে দু’জনেই এই বেনামি টাকার ক্যারিয়ার হিসেবে কাজ করত। প্রতি লাখে ২০০ টাকা করে পেত। ধৃতদের জেরা করে তপসিয়ার একটি ঠিকানা মিলেছে।

Advertisement
৫০ লক্ষ টাকার নগদ উদ্ধার। ৫০ লক্ষ টাকার নগদ উদ্ধার।
হাইলাইটস
  • ৫০ লক্ষ নগদ টাকা উদ্ধার করেছে পুলিশ।
  • পুলিশের অনুমান,বাবা-ছেলে দু’জনেই এই বেনামি টাকার ক্যারিয়ার হিসেবে কাজ করত।
  • প্রতি লাখে ২০০ টাকা করে পেত।

আবারও কলকাতায় উদ্ধার হল বিপুল টাকা। এবার পোস্তা এলাকা থেকে উদ্ধার হল ৫০ লক্ষ টাকার নগদ। দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম আনোয়ার হোসেন মোল্লা ও মোস্তাকিন মোল্লা। এই টাকার উৎস কী তা বলতে পারেননি অভিযুক্তরা। পুলিশের ধারণা, এই টাকা হাওয়ালায় খাটানো হত।     

 শুক্রবার বড়বাজার এলাকার দিগম্বর জৈন টেম্পল রোডের একটি জায়গায় হানা দিয়ে ৫০ লক্ষ নগদ টাকা উদ্ধার করেছে পুলিশ। বৈধ নথিপত্র ছাড়া ওই টাকা রাখার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দুজনকে। তারা দক্ষিণ ২৪ পরগনার কাশীপুরের চণ্ডীহাটের বাসিন্দা। সম্পর্কে  বাবা-ছেলে। প্রাথমিক জেরায় তারা কোথা থেকে টাকা পেল সেটা বলতে পারেনি। কোনও নথিও দেখাতে পারেনি। 

পুলিশের অনুমান,বাবা-ছেলে দু’জনেই এই বেনামি টাকার ক্যারিয়ার হিসেবে কাজ করত। প্রতি লাখে ২০০ টাকা করে পেত। ধৃতদের জেরা করে তপসিয়ার একটি ঠিকানা মিলেছে। সেখানেই টাকা পৌঁছে দেওয়ার কথা ছিল। ধৃতদের শনিবার আদালতে তোলা হবে। তাদের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইন এবং ফৌজদারি দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি জানানো হয়েছে আয়কর বিভাগকে।  

পুলিশ জানিয়েছে,ধৃত আনোয়ার হোসেন মোল্লা (৫১) এবং তাঁর ছেলে মুস্তাকিন দক্ষিণ ২৪ পরগনার কাশীপুরের চণ্ডীহাটের বাসিন্দা। প্রাথমিক জেরায় পুলিশ জানতে পেরেছে, ধৃতরা কটন স্ট্রিটে একটি সংস্থার দফতর থেকে ওই নগদ টাকা সংগ্রহ করেছিল। ক্যারিয়ারের কাজ করে তারা। নির্দিষ্ট নম্বরের একটি ১০ টাকার নোটের অংশ দেখিয়ে কটন স্ট্রিটের ওই জায়গা থেকে ৫০ লক্ষ টাকা সংগ্রহ করেছিল বাবা-ছেলে। 

বলে রাখি, মাস কয়েক আগে গার্ডেনরিচে এক ব্যবসায়ীর ঠিকানায় তল্লাশি অভিযানে প্রায় ৭ কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তার আগে পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতার দু'টি ঠিকানায় হানা দিয়ে উদ্ধার হয় ৫০ কোটির মতো। 

Advertisement

আরও পড়ুন- ঘর ভাড়া পাচ্ছেন না ববিতা, 'সাহায্য করব', বললেন পরেশ

Advertisement