scorecardresearch
 

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee on CBI : ''সিবিআই, ইডি আমাদের বন্ধু, ওদের ওপর চাপ থাকে কেন্দ্রের,' বললেন মমতা

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee on CBI: বিজেপি সিবিআইকে ডেকেছে। তারা এখন অটোওয়ালাকে ডাকছে, বিশিষ্ট ডাক্তারকে ডেকে পাঠিয়েছে। তাদেরও চাপ আছে। আমরা লিবারেল বলে ওরা আমাদের বাড়িতে আসতে পারছে। পলিটিক্যালি, লিগালি আমরা লড়াই করতে পারি। সোমবার কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২ অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Advertisement
ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়
হাইলাইটস
  • বিজেপি সিবিআইকে ডেকেছে
  • তারা এখন অটোওয়ালাকে ডাকছে, বিশিষ্ট ডাক্তারকে ডেকে পাঠিয়েছে
  • তাদেরও চাপ আছে

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee on CBI: বিজেপি সিবিআইকে ডেকেছে। তারা এখন অটোওয়ালাকে ডাকছে, বিশিষ্ট ডাক্তারকে ডেকে পাঠিয়েছে। তাদেরও চাপ আছে। আমরা লিবারেল বলে ওরা আমাদের বাড়িতে আসতে পারছে। পলিটিক্যালি, লিগালি আমরা লড়াই করতে পারি। সোমবার কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২ অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

তিনি বলেন, আমার কর্মীরা সেরা কর্মী। আমি গর্বিত। রামপুরহাটে লোকাল ঘটনা। ক্ষতিগ্রস্তদের চাকরি দিয়েছি, ক্ষতিপূরণ করেছি। 

এদিন তিনি বলেন, আমাদের জীবন সংগ্রামের জীবন। শুরু থেকে ছাত্র রাজনীতি করেছি। সিপিআইএম আমাকে অনেক বার মেরেছে। আমার শরীরে অনেক আঘাত রয়েছে। অনেক অস্ত্রোপচার হয়েছে। কী ভাবে বেঁচে আছি জানি না। আমি মানুষের থেকে আত্মবিশ্বাস পাই। তারা আমার অনুপ্রেরণা। 

তিনি বলেন, কোন বেশি দরকারি ছিল, আমফান ক্ষতিগ্রস্ত এলাকায় যাওয়া, না তাঁর সঙ্গে বৈঠক করা। কেন্দ্রের ইগো, বিজেপির প্রতিহিংসামূলক রাজনীতির জন্য রাজ্যকে ভোগা উচিত নয়। 

তিনি বলেন, আমার কোনও আগ্রহ নেই কোনও বড় পদের জন্য। আমি সে জন্য় রাজনীতি করি না। আমরা স্যাক্রিফাইস করি। আমি কোনও কিছুর জন্যই আগ্রহী নই। আমার দেশ যাতে বাঁচে। উন্নত হয়। মহিলাদের কর্মসংস্থান। কৃষক, শ্রমিক যাতে হাসেন। আমরা ইউনাইটেড ইন্ডিয়া চাই।

তিনি বলেন, আমি বাকিদের কথা পবলতে পারব না। আমি আপনার ব্যাপারে কী করে বলব? সবার অধিকার রয়েছে ভোটে লড়ার। কেউ যদি সিট চায়, আমি দিতে পারব না। কেন একটা সিটও দেব। 

আরও পড়ুন: চাঙ্গা শেয়ার বাজার, Adani Wilmar-এর স্টক যেন 'রকেট'

আরও পড়ুন: টুইটারে এবার বড়সড় পোস্ট করা যাবে? সম্ভাবনা তেমনই  

আরও পড়ুন: 'ভারতের শেষ গ্রাম, শেষ ধাবা'র ছবি শেয়ার আনন্দ মাহিন্দ্রার, VIRAL

Advertisement

অনেক দায়িত্ব সামলেছি
মমতা বলেন, "আমি অনেক সরকার দেখেছি। অনেক প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করেছি। পি ভি নরসিংহ রাও, রাজীব গান্ধী, মনমোহন সিং, অটলবিহারীর সঙ্গে কাজ করেছি। অনেক মন্ত্রকের দায়িত্বে ছিলাম। প্রতিহিংসামূলক আচরণ। কীভাবে ক্ষমতার অপব্যবহার করা হয়েছে মহারাষ্ট্রে।"

বিজেপির এত তাড়া কীসের
এদিন তিনি বলেন, "নির্বাচিত সরকার। বিজেপির এত তাড়া কীসের। মানিপাওয়ার, মাসল পাওয়ার, ইডি-সিবিআই। এই সরকার বেশি দিন টিকবে না। অবৈধ সরকার। অগণতান্ত্রিক সরকার তারা জিতেছে, তবে মহারাষ্ট্রের মন জেতেনি। পরে রিপ্লাই দিতে হবে।"

মমতা আরও বলেন, "আমি এখনকার কথা বলছি। স্বরাষ্ট্রমন্ত্রী কী করে এমন কথা বলেন, সব দখল করব। দেশ আপনাকে দখল করবে। এবং যোগ্য জবাব দেবে। মানুষ আপনাদের বুলডোজ করবেন।"

 

TAGS:
Advertisement