scorecardresearch
 

Kolkata Metro Mega Power Block: ৩ ঘণ্টার বেশি চলবে না কলকাতা মেট্রো, কবে থেকে কখন?

সকাল ১০টার পরে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত সমস্ত পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই ট্র্যাকে রক্ষণাবেক্ষণের কাজ হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রো কলকাতা মেট্রো
হাইলাইটস
  • ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের কারণেই পাওয়ার ব্লক
  • সকাল ১০টার পরে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত সমস্ত পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে


ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের কারণে কলকাতা মেট্রোর একটি অংশে বন্ধ থাকবে মেট্রো চলাচল। ২৭ মে শনিবার এই পাওয়ার ব্লক চলবে। সকাল ৬টা ৫০ থেকে সকাল ১০টা পর্যন্ত দক্ষিণেশ্বর/দমদম থেকে মহানায়ক উত্তম কুমার অর্থাৎ টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চলবে। তবে, মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত সকাল ৬টা ৫০ থেকে সকাল ১০টা পর্যন্ত কোনও মেট্রো চলবে না।

কলকাতা মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, সকাল ১০টার পরে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত সমস্ত পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই ট্র্যাকে রক্ষণাবেক্ষণের কাজ হবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Kalighat Metro Suicide: কালীঘাটে লাইনে ঝাঁপ, কোথায় কোথায় ব্যাহত মেট্রো সার্ভিস

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই পাওয়ার ব্লকটি নিয়মিত ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের জন্যই নেওয়া হচ্ছে সপ্তাহান্তে। যাতে যাত্রীদের কম অসুবিধা হয়। মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ মেট্রো চালানোর সময় যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়। যাত্রীদের যে কোনও গুজবে কান না দেওয়ারও অনুরোধ করেছেন কৌশিক মিত্র।