scorecardresearch
 

Didir Dut App : দিদির দূত অ্যাপে মিলবে লক্ষ্মীর ভাণ্ডার-কন্যাশ্রী, বিরাট ঘোষণা রাজ্যের

পঞ্চায়েত ভোটের আগে জনমুখী প্রকল্পে আরও জোর দিল তৃণমূল কংগ্রেস। দুয়ারে সরকার আগে ছিলই এবার অ্যাপের মাধ্যমেই লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী-সহ সব প্রকল্পের সুবিধা মিলবে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি) মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • এবার অ্যাপের মাধ্যমেই লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী-সহ সব প্রকল্পের সুবিধা মিলবে
  • ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

পঞ্চায়েত ভোটের আগে জনমুখী প্রকল্পে আরও জোর দিল তৃণমূল কংগ্রেস। দুয়ারে সরকার আগে ছিলই এবার অ্যাপের মাধ্যমেই লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী-সহ সব প্রকল্পের সুবিধা মিলবে। এমনটাই ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

অ্যাপেই মিলবে সামাজিক প্রকল্পের সুবিধা 

অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, ১০ কোটি মানুষের জন্য নতুন অ্যাপ দিদির দূত। তিনি জানান, এই দিদির দূত অ্যাপের মাধ্যমে ১৫টি পরিকল্পনা পৌঁছে দেওয়া হবে মানুষের কাছে। ৩৫০ জন নেতা-নেত্রী আগামী দু'মাস গ্রামে গ্রামে যাবেন। সরকারি প্রকল্পের সুবিধা সাধারণ মানুষ পাচ্ছেন কি না, তা দেখা হবে। সরকারের যে ১৫টি প্রকল্প রয়েছে তার সুবিধা মানুষ পাচ্ছে কি না দেখা হবে। 

কোথায় মিলবে এই অ্যাপ ? 
অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, Google Play Store  থেকে এই অ্যাপ ডাউনলোড করা যাবে। 

আরও পড়ুন : DA West Bengal : ডিএ এই রাজ্যের সরকারি কর্মীরা কবে পাবেন? এল ইঙ্গিতপূর্ণ মন্তব্য

এই অ্যাপ কীভাবে কাজ করবে ? 

১০ কোটি মানুষের বাড়ি এই অ্যাপের মাধ্যমে ম্যাপ করা হবে। সবাই সরকারের যে ১৫ টি প্রকল্প রয়েছে তা ঠিকমতো পাচ্ছে কি না সেটা খতিয়ে দেখা হবে। এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে কন্যাশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, যুবশ্রী, আবাস যোজনা, স্বাস্থ্য়সাথী, শিক্ষাশ্রী, খাদ্যসাথী-সহ সব প্রকল্প। এই অ্যাপের মাধ্যমে এই প্রকল্পগুলো মানুষের বাড়ি পৌঁছে দেওয়া হবে। 

আপনাকে ডাউনলোড করতে হবে ? 

এই অ্যাপ Google Play Store-এ উপলব্ধ। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই অ্য়াপ ডাউনলোড করতে পারবেন সাধারণ মানুষ। 


এছাড়াও আগামী ১১ জানুয়ারি থেকে ‘দিদির সুরক্ষা কবচ’ প্রকল্প নিয়ে মাঠে-ময়দানে নামছে তৃণমূল। সোমবার নজরুল মঞ্চে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির অন্তর্গত তৃণমূলের সাড়ে তিন লক্ষ স্বেচ্ছাসেবক রাজ্যের প্রতিটি মানুষের বাড়িতে যাবেন। কথা বলবেন মানুষের সঙ্গে। গ্রামে রাত্রিযাপন করবেন। 
 

Advertisement

Advertisement