scorecardresearch
 

'কেউ অন্যায় করলে দায়িত্ব নিজে নেবে', মমতার ১০ পয়েন্ট

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতার ইস্যুতে একযোগে বিজেপি-সিপিএমকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে এই ঘটনায় মিডিয়া ট্রায়াল চলছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। একনজরে দেখে নেওয়া যাক এই ইস্যুতে ঠিক কী কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • 'আলকাতরা আমার হাতেও আছে'
  • 'আগুন নিয়ে খেলবেন না'
  • পার্থ ইস্যুতে যা যা বললেন মমতা...

বঙ্গভূষণ ও বঙ্গবিভূষণ সম্মাননা প্রদান অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে নাম না করে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতার ইস্যুতে একযোগে বিজেপি-সিপিএমকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে এই ঘটনায় মিডিয়া ট্রায়াল চলছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। একনজরে দেখে নেওয়া যাক এই ইস্যুতে ঠিক কী কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

১. "আমি ভলেন্টিয়ারলি সার্ভিস করি। আজতে সত্যিই আমি দুঃখিত, মর্মাহত শোকাহত, কয়েকটি রাজনৈতিক দলের আচরণে। কেউ কখনও কখনও ভুল করতেই পারে। জেনে ভুল করলে অপরাধ, অজ্ঞানত ভুল করলে সেখানে সংশোধনের পথ আছে।" 

২. "আমি যখন শুনেছিলাম কয়েকটি ছেলেমেয় বঞ্চিত হয়েছে, আমি নিজে গিয়ে তাদের সঙ্গে দেখা করে এসেছিলাম। তদানীন্তন শিক্ষামন্ত্রীকে বলেছিলাম, এই কটা কেস করে দিন। তারা বললো কতগুলো আইনকানুন আছে। তা সত্ত্বেও এবারের ক্যাবিনেটে আমি পোস্ট ক্রিয়েট করে দিলাম, যাতে চাকরিগুলো তারা পায়।" 

৩. "সবাই সাধু একথা আমি বলতে পারবো না, সাধুর মধ্যও ভূত আছে। সবাই ১০০% সঠিক কাজ করবে, একথাও আমি বলতে পারবো না। না জেনে ভুল করলে আমি সংশোধন করবো, কিন্তু জেনেশুনে কোনও অন্যায় আজ পর্যন্ত আমি করতে দিইনি নিজেকে।" 

৪. "কেউ কেউ কালকের একটা ঘটনা নিয়ে, কোনও একটা মহিলাঘটিত ব্যাপারে, তার বাড়ি থেকে কিছু টাকা উদ্ধার করেছে। আমি চাই সময়ের মধ্যে সত্যির বিচার হোক। সত্যিই যদি কেউ দোষী প্রমাণিত হয় তবে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড।" 

৫. "আমার ছবি নিয়ে টাকার পাহাড় দেখিয়ে সারা কলকাতায় যে প্রচার ছড়িয়েছে সিপিএম ও বিজেপি, তাদের এতবড় ঔদ্ধত্য অহংকার, আমি যদি আজ রাজনীতি না করতাম, আমি জিভটা কেটে ফেলতে পারতাম।" 

Advertisement

৬. "আমি কারও পয়সাই খাই না। রেলমন্ত্রী যখন ছিলাম, নিজের পয়সায় চা খেতাম। এখনও সার্কিট হাউসে থাকলে নিজের পয়সা দিয়ে থাকি। আমি বই লিখি, খেটে রোজগার করি। গানে সুর দিই কখনও কখনও, আমি যা বইয়ের রয়্যালটি পাই অনেকেই পায় না। আমার অনেকগুলো বই বেস্ট সেলার আছে।" 

৭. "আমি মিডিয়া ট্রায়াল করবো না। কারণ আমি এখনও জানি না আদৌ, এরমধ্যে কী কী ভূত আছে, কারা কারা আছে, কীভাবে হয়েছে। আমি না জেনে কীভাবে বলব! এটা ট্র্যাপ হয়েছে কিনা সেটাও তো দেখতে হবে। কখনও কেউ কেউ ট্র্যাপও করে। বেশি ট্যাঁ ফুঁ করবেন না, আমার ছবি নিয়ে ছবি তুলছেন। আমি পুজোয় যাই, পুজোতে যদি স্টেজে অর্গানাইজাররা কাউকে ডেকে রাখে, আমি যদি তাকে না চিনি, হোয়াট ক্যান আই ডু?"

৮. "আমি কি রাস্তায় হাঁটাবো না, আমি কি পুজো প্যান্ডেলে যাবো না, আমি কি কারও বাড়ি যাব না, তাই যদি হয় তাহলে মেহুল চোকসি, ললিত মোদী থেকে শুরু করে লক্ষ কোটি টাকার পি এম কেয়ার ফান্ডের হিসেব কোথায় গেল? ২১শে জুলাই অত বড় প্রোগাম করলাম, কেউ একটা কোনও ইনসিডেন্ট দেখাতে পারবেন না। ২২শে জুলাই ভোর ৫টায় টাইমিংটা ঠিক করতে হল। কারণ তোমরা সহ্য করতে পারছিলে না।  যদি কেউ চোর হয়, ডাকাত হয় তৃণমূল কংগ্রেস স্পেয়ার করে না। আমি নিজের ছেলেদের অ্যারস্ট করিয়েছি। অন্যায় করলে নিজের এমএলএ-এমপিদের স্পেয়ার করি না। কিন্তু অযথা আমার গায়ে কালি ছেটানোর চেষ্টা করলে মনে রাখবেন আলকাতরা কিন্তু আমার হাতেও আছে।" 

৯. "কোন চাকরিতে ১০০টার মধ্যে ১টা নিজের লোককে কেউ দেয় না? কোনও সংবাদমাধ্যম বলতে পারবে তারা আইন মেনে চলে। আমার তবু আইন মেনে চলি। এত যে টাকা উঠলো কেউ তো জানাননি, জানালে তো তখনই অ্যাকশন হত। আমি বিচারব্যবস্থাকে ভরসা করি। আর বিচারব্যবস্থার ওপরে বিজেপির প্রভাব কতটা আছে সেটাও জানি। তা সত্ত্বেও বলছি বিজেপি কিনে নিয়েছে মিডিয়াটাকে। এভাবে চলত পারে না। এজেন্সি দিয়ে যদি মনে করে, কারও কোমর ভেঙে দেবে, সরকার ভেঙে দেবে, দল ভেঙে দেবে, তাহলে মনে রেখ আমি মানুষের দল করি। মানুষ যা চাইবে সেটাই আমি করব। যদি কেউ অন্যায় করে থাকে তার দায়িত্ব সে নিজে নেবে। কারণ সরকার এর সঙ্গে যুক্ত নয়, আর দলের সঙ্গেও ওই মহিলার কোনও সম্পর্ক নেই। কিছু মিডিয়া নিজের মতো দেখিয়ে যাচ্ছে। আপনাদের ছবি গুলো বের করবো?" 

১০. "আমি একটা প্যান্ডেলে গেছি পুজো উদ্বোধনে, একটা মহিলা নাকি সেখানে দাঁড়িয়েছিল, সে নাকি পার্থর বন্ধু, আমি কীকরে জানবো? বিচারে আমাদের কেউ ইন্টারফেয়ার করবে না, আমরা কোনওরকম সমর্থন দেব না। কিন্তু যদি কেউ মনে করেন এভাবে আমার সম্মান হানি করবেন, তাহলে মনে রাখুন আহত সিংহ কিন্তু ভয়ঙ্কর। আমি জীবনে মাথা নত করিনি, মাথা নত করতে হলে মানুষের কাছে করবো। কিন্তু তোমাদের কাছে? কোয়েশ্চেন ডাজ নট অ্যারাইজ। যারা মিডিয়া ট্রায়ালের নামে বাড়াবাড়ি করছেন, তাদের কাছে অনুরোধ দয়া করে আগুন নিয়ে খেলবেন না।" 

আরও পড়ুনপরপর ৫ বার যমজ সন্তানের জন্ম দিলেন মহিলা, রাগে বাড়ি ছাড়লেন স্বামী

 

Advertisement